thereport24.com
ঢাকা, সোমবার, ৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১,  ৩ রবিউস সানি 1446

স্বস্তি নিয়ে লাঞ্চ বিরতিতে বাংলাদেশ

২০২২ এপ্রিল ০২ ১৬:১৯:০৭
স্বস্তি নিয়ে লাঞ্চ বিরতিতে বাংলাদেশ

দ্য রিপোর্ট ডেস্ক: দিনের শুরুতেই সাজঘরে ফিরে গিয়েছিলেন আগের দিন নাইটওয়াচম্যান হিসেবে নামা তাসকিন আহমেদ। তবে এরপর আর বিপদ ঘটতে দেননি তরুণ ডানহাতি ওপেনার মাহমুদুদল হাসান জয় ও উইকেটরক্ষক ব্যাটার লিটন দাস।

এ দুজনের অবিচ্ছিন ৮২ রানের সপ্তম উইকেট জুটিতে এরই মধ্যে ফলোঅন এড়িয়েছে বাংলাদেশ। ডারবান টেস্টের তৃতীয় দিনের প্রথম সেশন শেষে বাংলাদেশের সংগ্রহ ৭৯ ওভারে ৫ উইকেটে ১৮৩ রান। জয় ৮০এবং লিটন *৪১ রান দিয়ে দিনের দ্বিতীয় সেশন শুরু করবেন।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিকাংশ ক্রিকেটারের টেস্টের প্রতি অনীহার খবর অজানা নয় কারো। তবে ব্যতিক্রম যে কয়েকজন আছেন, তাদের মধ্যে অন্যতম অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী মাহমুদুল হাসান জয়। টি-টোয়েন্টি ক্রিকেটের ডামাঢোল, চাকচিক্য আর অর্থের ঝনঝনানি খুব বেশি আকৃষ্ট করে না এই তরুণ ব্যাটসম্যানকে। দীর্ঘদিন বাংলাদেশ টেস্ট দলকে সার্ভিস দেওয়ার বাসনা লালন করছেন নিজের মধ্যে।

মাত্র ৪ মাসের আন্তর্জাতিক ক্যারিয়ার। দক্ষিণ আফ্রিকায় চলমান ডারবান টেস্টসহ তার ঝুলিতে খেলা টেস্টের সংখ্যা মোটে ৩টি। এই ৩ টেস্টের ৪ ইনিংসেই নিজের যোগ্যতার ছাপ রেখেছেন জয়। দক্ষিণ আফ্রিকায় যেখানে ব্যাট গাতে দিশেহারা সতীর্থরা, সেখানে নিজের টেস্ট ‘টেম্পারমেন্টের’ উত্তম প্রতিফলন দেখিয়ে একাই লড়ে যাচ্ছেন তিনি। জয়ের ধৈর্যশীল ব্যাটিংয়েই প্রোটিয়াদের বিপক্ষে লড়াই চালিয়ে যাচ্ছে বাংলাদেশ দল।

দক্ষিণ আফ্রিকাকে তাদের ঘরের মাঠে প্রথম ইনিংসে ৩৬৭ রানে গুটিয়ে দিয়ে ব্যাট করতে নামা বাংলাদেশ দল দারুণ শুরু পায়। কিন্তু দ্বিতীয় দিনে সাইমন হারমারের শেষ বিকেলের ঝড়ে এলোমেলো টাইগাররা। ৯৮ রানে ৪ উইকেট হারিয়ে দিন শেষ করে সফরকারীরা। তৃতীয় দিনে শঙ্কা ছিল ফলোঅন এড়ানো নিয়েই। তবে সে সব শঙ্কা উবে গেছে জয় আর লিটস দাসের ব্যাটে। তৃতীয় দিনের প্রথম সেশন শেষে ৫ উইকেট হারানো বাংলাদেশ দলের সংগ্রহ ১৮৩ রান।

(দ্য রিপোর্ট/আরজেড/০২ এপ্রিল, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর