thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল 24, ১৭ বৈশাখ ১৪৩১,  ২১ শাওয়াল 1445

ভূঞাপুরে শিবির-পুলিশ সংঘর্ষ, আহত ১৫

২০১৩ নভেম্বর ১২ ১১:২০:৩০
ভূঞাপুরে শিবির-পুলিশ সংঘর্ষ, আহত ১৫

টাঙ্গাইল সংবাদদাতা : ১৮ দলীয় জোটের ডাকা টানা ৮৪ ঘণ্টার হরতালের তৃতীয়দিন মঙ্গলবার সকাল সাড়ে ৭টায় ভূঞাপুর-বঙ্গবন্ধু সেতুর সারপলশিয়ায় শিবিরকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে ৩ পুলিশ সদস্যসহ ১৫ জন আহত হয়েছেন।

আহতরা হলেন- পুলিশের এসআই সরোয়ার হোসেন, এএসআই তাপস চন্দ্র দাস, কনস্টেবল জিহানুর ইসলাম, শিবিরের জয়নাল আবেদিন, সুরুজ্জামান, করিম মিয়া, নাজমুল হোসেনশামছুল ইসলাম, মামুন মিয়া, সেলিম মিয়াসহ ১৫ জন।

প্রত্যক্ষদর্শীরা জানান, শিবিরের লোকজন সকালে ভূঞাপুরের সারপলশিয়াতে অবস্থান নেয়। এসময় তারা টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে রাখে।

পুলিশ ঘটনাস্থলে তাদের ছত্রভঙ্গ করার চেষ্টা করলে শিবিরের লোকজন পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশের লাঠিচার্জে তারা ছত্রভঙ্গ হয়ে যায়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৫ রাউন্ড শর্টগানের গুলি ও ২টি টিয়ারশেল নিক্ষেপ করে।

এছাড়াও পুলিশের ছোঁড়া টিয়ারশেলে কয়েকজন মহিলা আহত হয়েছেন বলেও জানা যায়।

বঙ্গবন্ধু সেতুর শিবিরের সাংগঠনিক থানা শাখার সভাপতি মো. আমিনুল ইসলাম বলেন, আমরা শান্তিপূর্ণ হরতাল পালন করছিলাম। কিন্তু পুলিশ কোনো কারণ ছাড়াই আমাদের উপর লাঠিচার্জ, গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে আমাদের ৮/১০ জন কর্মী আহত হয়েছে।

বঙ্গবন্ধু সেতুর ভারপ্রাপ্ত পুলিশ অফিসার ইনচার্জ হারেচ আলী মিয়া বলেন, শিবিরের লোকজন রাস্তা অবরোধ করে রেখেছিল। পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে চাইলে তারা পুলিশের উপর চড়াও হয়। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ, টিয়ারশেল ও শর্টগানের গুলি ছোঁড়ে।

তিনি আরো জানন, বড় ধরনের কোনো নাশকতা এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

(দিরিপোর্ট২৪/এসটি/এমএইচও/জেএম/নভেম্বর ১২, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

হরতাল এর সর্বশেষ খবর

হরতাল - এর সব খবর