thereport24.com
ঢাকা, সোমবার, ৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১,  ৩ রবিউস সানি 1446

নিজের ভালো চাইলে আইপিএলকে ‘না’ বলো, কোহলিকে শাস্ত্রী

২০২২ এপ্রিল ২৮ ০৯:১৬:৪৭
নিজের ভালো চাইলে আইপিএলকে ‘না’ বলো, কোহলিকে শাস্ত্রী

দ্য রিপোর্ট ডেস্ক: সময়টা ভালো যাচ্ছে না বিরাট কোহলির। ব্যাটে রান পাওয়ার প্রত্যাশা নিয়ে অধিনায়কত্ব ছেড়েছিলেন। কিন্তু তাও রানের দেখা পাচ্ছেন না রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ব্যাটসম্যানের। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ৯ ম্যাচ খেলে মাত্র ১২৮ রান তার। এই অবস্থা থেকে বেরিয়ে আসতে আবারো তাকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিলেন ভারতের সাবেক কোচ রবি শাস্ত্রী।

লক্ষ্ণৌ সুপার জায়ান্টস ও সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে গোল্ডেন ডাক মারার পর মঙ্গলবার রাজস্থান রয়্যালসের বিপক্ষে কেবল ৯ রান করেন কোহলি। শতাধিক ম্যাচ মিলিয়ে সেঞ্চুরির দেখা না পাওয়া ডানহাতি ব্যাটসম্যানের এই রানখরা মেনে নিতে কষ্ট হচ্ছে শাস্ত্রীর। তার ভালোর জন্য তাকে বিশ্রাম নেওয়ার কথা ভাবতে বললেন তিনি।

শাস্ত্রী বলেছেন, আমি মনে করি তার জন্য বিশ্রাম হবে আদর্শ কারণ সে অনবরত ক্রিকেট খেলেছে এবং সব ফরম্যাটজুড়ে অধিনায়কত্ব করেছিল। একটি ছুটি নেওয়া হবে তার জন্য বুদ্ধিমানের কাজ। আপনি জানেন, মাঝেমধ্যে ভারসাম্য টানতে হয়। এই বছর সে এরই মধ্যে টুর্নামেন্টে খেলছে। আন্তর্জাতিক ক্যারিয়ার লম্বা করতে চাইলে এবং সেটা ছয়-সাত বছরে নিতে চাইলে, আইপিএল থেকে সরে দাঁড়াও, নিজের ভালোর জন্য।

ক্যারিয়ার লম্বা করতে চাইলে প্রত্যেক খেলোয়াড়কে আইপিএল থেকে বিরতি নেওয়া উচিত মনে করেন শাস্ত্রী, ‘শুধু বিরাট নয়, আমি যে কোনো খেলোয়াড়কে বলব। যদি আপনি ১৪-১৫ বছর খেলতে চান, আপনি ভারতের জন্য ভালো করতে চান, তাহলে সিদ্ধান্ত নিতে হবে আপনার কখন বিরতি নেওয়া উচিত। আর আইপিএলই একমাত্র সময় যখন ভারতের খেলা থাকে না। মাঝেমধ্যে আপনাকেই সেটা করতে হবে কিংবা ফ্র্যাঞ্চাইজিকে বলতে হবে আমি কেবল অর্ধেক খেলতে চাই। আমাকে অর্ধেক অর্থ পরিশোধ করুন, এটাই সহজ কথা। আৃন্তর্জাতিক খেলোয়াড় হিসেবে আপনার পেশার চূড়ায় উঠতে হলে এমন কঠিন সিদ্ধান্ত নিতেই হবে।’

(দ্য রিপোর্ট/আরজেড/২৮ এপ্রিল, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর