thereport24.com
ঢাকা, সোমবার, ৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১,  ৩ রবিউস সানি 1446

মুশফিককে টপকে ‘মে’ মাসের সেরা লঙ্কান ম্যাথুজ

২০২২ জুন ১৩ ১৪:৫৭:০৮
মুশফিককে টপকে ‘মে’ মাসের সেরা লঙ্কান ম্যাথুজ

দ্য রিপোর্ট ডেস্ক: মুশফিকুর রহিম ও আসিথা ফার্নান্দোকে টপকে আইসিসির ‘মে’ মাসের সেরা ক্রিকেটার হিসেবে নির্বাচিত হয়েছেন শ্রীলঙ্কার অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথুজ।

প্রথম শ্রীলঙ্কান হিসেবে আইসিসির মাস সেরা ক্রিকেটার হিসেবে স্বীকৃতি পেলেন বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে রেড হট ফর্মে থাকা ম্যাথুজ।

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে দুর্দান্ত ফর্মের জন্য ‘মে’ মাসের সেরা হওয়ার তালিকায় জায়গা করে নিয়েছিলেন লঙ্কান ম্যাথুজ, পেসার ফার্নান্দো এবং টাইগার ক্রিকেটার মুশফিক।

ব্যাটসম্যানদের মধ্যে দুই ম্যাচের এই সিরিজে দুটি করে সেঞ্চুরি পেয়েছিলেন মুশফিক এবং ম্যাথুজ দুজনেই। এরমধ্যে ১৯৯ ও ১৪৫ রানের দুটি ম্যারাথন ইনিংস খেলেছিলেন ম্যাথুজ। দুই টেস্টের সিরিজে দুই ইনিংসে ৩৪৪ রান করেছিলেন এই লঙ্কান অভিজ্ঞ ব্যাটার।

অপরদিকে মুশফিক এক ইনিংস বেশি খেলে সিরিজে রান করেছিলেন ৩০৩ রান। এরমধ্যে এক ম্যাচে দেড়শ পেরিয়ে অপরাজিত ছিলেন ১৭৫ রানে। আরেক ইনিংসে শতক হাঁকিয়ে আউট হয়েছেন ১০৩ রানে।

সেরা হওয়ার তালিকায় থাকা লঙ্কান পেসার আসিথা ফার্নান্দো সিরিজে নিয়েছিলেন ১৩ উইকেট। তবে ফার্নান্দো ও মুশফিককে টপকে সেরা হলেন ম্যাথুজই।

(দ্য রিপোর্ট/আরজেড/ ১৩ জুন, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর