thereport24.com
ঢাকা, রবিবার, ৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১,  ২ রবিউস সানি 1446

মৃত্যুর আগে জড়িয়ে ধরতে চান মেসির প্রথম শিক্ষক 

২০২২ ডিসেম্বর ১৭ ১৩:৩৪:০৪
মৃত্যুর আগে জড়িয়ে ধরতে চান মেসির প্রথম শিক্ষক 

স্পোর্স্টস ডেস্ক, দ্য রিপোর্ট: ক্লাব ও জাতীয় দলের হয়ে শিরোপা জিতেছেন। ব্যক্তিগত রেকর্ডের ঝুলিতেও আছে অসংখ্য অর্জন। এর বাইরেও ফুটবল লিওনেল মেসিকে কি কিছুই দেয়নি? অবশ্যই দিয়েছে।

পৃথিবীজুড়ে কোটি কোটি মানুষের ভালোবাসা পেয়েছেন মেসি। এই যেমন বিশ্বকাপ ফাইনালের আগে মেসির প্রথম শিক্ষক মনিকা দমিনা মেসিকে ভালোবাসার বার্তা পাঠালেন। খোলা চিঠিতে লিখলেন, মৃত্যুর আগে একবার হলেও মেসিকে জড়িয়ে ধরতে চান তিনি।

মেসির জন্ম রোজারিওতে। খুব অল্প বয়সেই জন্মস্থান ছাড়লেও চতুর্থ গ্রেড পর্যন্ত সেখানেই পড়াশোনা করেছেন মেসি। মনিকা তখন মেসির শিক্ষক ছিলেন। তাঁর হাত ধরেই লিখতে ও পড়তে শিখেছেন মেসি। মেসির সেই শিক্ষক এখন অসুস্থ। তিনি মেসির সঙ্গে দেখা করতে চান, একবার হলেও মেসিকে জড়িয়ে ধরতে চান।

মেসি তাঁর জীবনের স্বপ্নপূরণের দ্বারপ্রান্তে। আর একটা ম্যাচে জয় পেলেই আর্জেন্টিনাকে বিশ্বকাপ এনে দিতে পারবেন তিনি। মেসির জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে মেসির উদ্দেশ্যে খোলা চিঠি লিখেছেন সেই শিক্ষক।

মেসিকে লেখা মনিকার খোলা চিঠিটা দ্য রিপোর্টের পাঠকের জন্য এখানে দিয়ে দেওয়া হলো—

‘হ্যালো মেসি, ঈশ্বরকে ধন্যবাদ, তোমার শিক্ষক হতে পেরেছি। আমার ছাত্র হওয়ার জন্য তোমাকে ধন্যবাদ। সব সময় একই রকম থাকার জন্য ধন্যবাদ। তুমি খুব সাধারণ, বিনয়ী, দুর্দান্ত একজন মানুষ। কখনো বদলাবে না। তোমার জীবনের অংশ হতে পেরে যে গৌরব অনুভব করছি, তা উপহার দেওয়ার জন্য ধন্যবাদ। এমন কিছু চাওয়ার জন্য দুঃখিত। এত এত বিপর্যয়ের মধ্যে আমাদের এতটুকু সুখ দেওয়ার জন্যই তোমাকে ধন্যবাদ। তোমার হাসিমুখ দেখাটাই আমার সুখ। তুমি তোমার অনুভূতি প্রকাশ করতে পারছ, এটা আমার ভালো লাগে। আমি তোমার শিক্ষক, এটা আমার জন্য স্বপ্নের মতো। এই সম্মানে তোমাকে একবার জড়িয়ে ধরতে চাই। শুভকামনা।’

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর