thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

"ভোক্তারা  সুবিধা না পেলে  ব্যবসায়ীদের  সুযোগ দেয়া হবে না"

২০২৪ মার্চ ১৫ ১৪:৪৮:০২

দ্য রিপোর্ট প্রতিবেদক:ভোক্তারা যদি সুযোগ-সুবিধা না পায়, তাহলে যারা ব্যবসা-বাণিজ্য করে তাদের সুযোগ দেয়া হবে না বলে মন্তব্য করেছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। এছাড়া আগামী সপ্তাহে ভারত থেকে আমদানি করা পেঁয়াজ দেশে আসবে বলেও জানিয়েছেন তিনি।

আজ শুক্রবার (১৫ মার্চ) সকালে রাজধানীর ওসমানি মিলনায়তনে আয়োজিত বিশ্ব ভোক্তা অধিকার দিবসের অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, বাজার পরিচালনা কমিটির সহোযোগিতা না থাকলে সুষ্ঠু বাজার ব্যবস্থাপনা সম্ভব নয়। শিগগিরই বাজারের সকল ব্যবসায়ীকে নিয়ে স্মার্ট বাজার ব্যবস্থাপনা তৈরি করা হবে।

মন্ত্রী আরও বলেন, বাজারে সরবরাহ ঠিক রাখতে এ সপ্তাহের মধ্যেই ৫০ লাখ টন পেঁয়াজের মধ্যে প্রথম চালান ঢুকবে দেশে।

তিনি জানান, তেলের দাম নির্ধারনের পর থেকে তেলের বাজার স্থিতিশীল হয়েছে। চাল নিয়ে কারও অভিযোগ নেই এখন। সরকার নির্ধারিত দামের চেয়ে কম দামে তেল বিক্রি হচ্ছে জানিয়ে টিটু বলেন, বাজারে যথেষ্ট পরিমাণে ছোলা ও চিনির সরবরাহ আছে। কৃষিপণ্য বাজারে আসার আগে হাতবদলসহ সর্বক্ষেত্রে তদারকি বাড়িয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

বাজারে অভিযান তিনি বলেন, শুধু রমজান নয় এই অভিযান কার্যক্রম অব্যাহত থাকবে সারা বছর। কৃষি পন্যের দাম ও সংরক্ষণেও আলাদা নজদারি রাখা হয়েছে।

উৎপাদক থেকে শুরু করে ভোক্তা পর্যন্ত যে চেইন, তা মজবুত ও শক্তিশালি করতে সরকার কাজ করছে বলেও জানান বাণিজ্য প্রতিমন্ত্রী। তিনি বলেন, সাপ্লাই চেইনের কোথাও যেন কোনো ঘাটতি না থাকে, সেদিকে নজর রাখা হচ্ছে।

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর