thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

২৮ এপ্রিল বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে ক্রিকেট দল

২০২৪ মার্চ ১৬ ১৫:০৯:৩৮
২৮ এপ্রিল বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে ক্রিকেট দল

দ্য রিপোর্ট প্রতিবেদক:পাঁচ টি-টোয়েন্টি ম্যাচ খেলতে আগামী ২৮ এপ্রিল বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। শনিবার দ্বিপক্ষীয় সিরিজের সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বন্দরনগরী চট্টগ্রামে প্রথম তিন টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে। ৩, ৫ ও ৭ মে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। ঢাকায় ১০ ও ১২ মে হবে শেষ দুই ম্যাচ। ১৭ দিনের সফর শেষে ১৩ মে ঢাকা ছাড়বে জিম্বাবুয়ে ক্রিকেট দল।

২০২০ সালের পর জিম্বাবুয়ে ক্রিকেট দল আবার বাংলাদেশে আসতে যাচ্ছে। সেবার পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আসলেও এবার কেবল টি-টোয়েন্টি ম্যাচ খেলতে অতিথিরা বাংলাদেশে আসছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশ যতটা সম্ভব টি-টোয়েন্টি ম্যাচ খেলতে চাইছে। শ্রীলঙ্কার বিপক্ষে কিছুদিন আগে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেছে। জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ টি-টোয়েন্টির পর যুক্তরাষ্ট্রে বিশ্বকাপের আগে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে। যুক্তরাষ্ট্রের হুস্টনে ২১, ২৩ ও ২৫ মে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। পরের মাসেই বিশ্বকাপে ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। ৪ জুন থেকে ৩০ জুন পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে চলবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০ দল নিয়ে নতুন ফরম্যাটে হতে যাওয়া এই বিশ্বকাপে র‍্যাঙ্কিংয়ে শীর্ষ দশের ভেতরে থাকায় আগেই কোয়ালিফাই করেছে বাংলাদেশ।

‘ডি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ডস ও নেপাল। ৮ জুন ডালাসে বাংলাদেশের প্রথম ম্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে। পরের ম্যাচ নিউ ইয়র্কে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। বাংলাদেশ শেষ দুই ম্যাচ খেলবে কিংসটাউনে ১৩ ও ১৭ জানুয়ারি।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর