thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট স্কোয়াডে  নাহিদ রানা

২০২৪ মার্চ ১৯ ১২:৫১:১০
শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট স্কোয়াডে  নাহিদ রানা

দ্য রিপোর্ট প্রতিবেদক:শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে এই দলে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন পেসার নাহিদ রানা।

২০২১ সালের নভেম্বরে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় নাহিদ রানার। এই পেসার পরে আলোচনায় আসেন তার দ্রুতগতির বোলিং দিয়ে। ১৫টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে এখন অবধি ৬৩ উইকেট নিয়েছেন তিনি। এছাড়া এবারের স্কোয়াডে ফিরেছেন লিটন দাস।

প্রথম টেস্টের স্কোয়াড নিয়ে নির্বাচক আব্দুর রাজ্জাক বলেন, ‘আমাদের মনে হয়েছে প্রথম টেস্টের স্কোয়াড বেশ ভারসম্যপূর্ণ। আমাদের টেস্ট দলটা অনেকটাই গোছালো, নাহিদ রানা এর সঙ্গে যোগ হয়েছে। লিটন ফিরেছে, শেষ সিরিজে সে ছুটিতে ছিল। প্রতিটি বিভাগেই যথেষ্ট ব্যাক আপ আছে। আমার মনে হয় দলটা কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে পারবে। ’

দলে নতুন অন্তর্ভুক্ত রিশাদকে নিয়ে তিনি বলেন, ‘রানা খুবই রোমাঞ্চকর একজন। সে সম্ভবত এখন বাংলাদেশের সবচেয়ে দ্রুতগতির বোলার, বাউন্সও করাতে পারে ভালো। যদিও এখনও তার জন্য কেবল শুরু, তার প্রথম শ্রেণির রেকর্ড মুগ্ধ করার মতো। আরেকজন পেসার আছে মুশফিক হাসান, এবাদত-তাসকিনদের অনুপুস্থিতিতে তাদের পরখ করার এটাই সঠিক সময়। ’

প্রথম টেস্টের স্কোয়াড:নাজমুল হোসের শান্ত (অধিনায়ক), জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, লিটন দাস, মুমিনুল হক, মুশফিকুর রহিম, শাহাদাৎ হোসেন দীপু, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, মুশফিক হাসান, নাহিদ রানা।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর