thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

জয়ে আইপিএল শুরু গুজরাটের

২০২৪ মার্চ ২৫ ১৩:২২:৫০
জয়ে আইপিএল শুরু গুজরাটের

দ্য রিপোর্ট প্রতিবেদক:সাই সুদর্শনের দারুণব্যাটিংয়ের পর রাহুল তেওয়াতিয়ার শেষের ঝড়ে ভালো সংগ্রহ পায় গুজরাট। জবাব দিতে নেমে মুম্বাইয়ের হয়ে লড়েন রোহিত শর্মা ও ডেওয়াল্ড ব্রেভিস।

তবে ফিফটির দেখা পাননি কেউই। শেষদিকে বাকিদের কেউ ব্যাট হাতে দাঁড়াতে না পারায় হারতে হয় দলটিকে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মুম্বাইকে ৬রানে হারিয়েছে গুজরাট। আসরের পঞ্চমম্যাচে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস জিতে গুজরাটকেব্যাটিংয়ে পাঠায় মুম্বাই। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬উইকেটহারিয়ে গুজরাট সংগ্রহ করে ১৬৮রানরানতাড়ায় নেমে ৯উইকেটহারিয়ে ১৬২রানেই থামতে হয় মুম্বাইকে।

আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয় গুজরাট টাইটান্সের। উদ্বোধনী জুটিতে ৩১রানযোগ করেন ঋদ্ধিমান সাহা ও শুভমান গিল। চতুর্থ ওভারে ঋদ্ধিমানকে বোল্ড করে এই জুটি ভাঙেন জসপ্রিত বুমরাহ। ১৯রানকরে ফেরেন গুজরাট ওপেনার। কিছুক্ষণ পরউইকেটহারানগিলও। ২২ বলে ৩১রানকরেন দলের অধিনায়ক।

তিনে নামা সাই সুদর্শন লড়াইচালিয়ে যেতে থাকেন। অপরপ্রান্তে আজমতউল্লাহ ওমরজাই এসে ১৭রানকরে বিদায় নেন। বেশিক্ষণ টিকতে পারেননি ডেভিড মিলারও। ১২রানকরে ফেরেন তিনি। সুদর্শন ফিফটির দিকে এগোতে থাকলেও পাঁচরানআগেইউইকেটহারিয়ে ফেলেন। ৩৯ বলে ৩চার ও ১ ছক্কায় ৪৫রানকরেন তিনি। শেষদিকে রাহুল তেওয়াতিয়ার ১৫ বলে ২২রানের ঝড়ো ইনিংসে ভালো সংগ্রহ পায় গুজরাট।

মুম্বাইয়ের পক্ষে ৪ ওভারে ১৪রানখরচায় ৩উইকেটনেন বুমরাহ। জোড়াউইকেটশিকার করেন জেরাল্ড কুটসিয়া। একটিউইকেটপান পিয়ুসচাওলা।

রানতাড়ায় খেলতে নেমে চতুর্থ বলেই বিদায় নেন মুম্বাই ওপেনার ইশান কিশান। তবে রোহিত শর্মা লড়াইচালিয়ে যেতে থাকেন। অপরপ্রান্তে নামান ধির ২০রানযোগ করে বিদায় নেন। এরপর ডেওয়াল্ড ব্রেভিসের সঙ্গে ৭৭রানের দারুন জুটি গড়েন রোহিত। তবে ফিফটি হাঁকানোর সাতরানআগেই বিদায় নেন তিনি। ২৯ বলে ৪৩রানের ইনিংস খেলে যান ভারতীয় অধিনায়ক।

রোহিত বিদায় নিলেও ব্যাটচালাতে থাকেন ব্রেভিস। যদিও ফিফটির আগে বিদায় নিতে হয় তাকেও। ৩৮ বলে ২চার ও ৩ ছক্কায় ৪৬রানকরে মোহিত শর্মার শিকার হন তিনি। একই বোলার বিদায় করেন টিম ডেভিডকেও। ১১রানকরেউইকেটহারানতিনি। অপরপ্রান্তে তিলক ভর্মা জয়ের জন্য লড়ে গেলেও ২৫রানকরে প্যাভিলিয়নে ফিরতে হয় তাকে।

শেষ ওভারে জয়ের জন্য মুম্বাইয়ের দরকার ছিল ১৯রান। প্রথম বলে ছক্কা ও দ্বিতীয় বলেচার মারার পর তৃতীয় বলেউইকেটবিলিয়ে দেন হার্দিক পান্ডিয়া। চতুর্থ বলে উমেশ জাদব শিকার করেনচাওলাকে। পঞ্চম বলে বুমরাহ একরাননিতেই জয় নিশ্চিত হয়ে যায় গুজরাটের। দলটির পক্ষে দুটি করেউইকেটপান ওমরজাই, উমেশ, স্পেন্সার জনসন ও মোহিত।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর