thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

বিএনপি বাংলাদেশের পতাকা চায়নি:  পররাষ্ট্রমন্ত্রী 

২০২৪ মার্চ ২৫ ১৯:১৬:৫৭
বিএনপি বাংলাদেশের পতাকা চায়নি:  পররাষ্ট্রমন্ত্রী 

দ্য রিপোর্ট প্রতিবেদক:বিএনপি বাংলাদেশের পতাকা চায়নি বলে অভিযোগ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি আরও বলেন, গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি না পাওয়ার অন্যতম কারণ স্বাধীনতাবিরোধী শক্তি।

সোমবার (২৫ মার্চ) বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ সমাবেশে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি না পাওয়ার অন্যতম কারণ স্বাধীনতাবিরোধী শক্তি। বঙ্গবন্ধুকে হত্যার পর গণহত্যার আলামত নষ্ট করা হয়েছিল। মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়েও বিভ্রান্তি সৃষ্টি চেষ্টা হয়েছে। কারণ বিএনপি বাংলাদেশের পতাকা চায়নি। তবে গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি পেতে রোডম্যাপ তৈরিতে সরকার কাজ শুরু করেছে বলে জানান তিনি।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বিএনপির মুক্তিযোদ্ধা সমাবেশে খবর নিলে দেখা যাবে, শান্তিকমিটির অনেক লোক যোগ দিয়েছে। স্বাধীনতা নিয়ে তারা তামাশা করে। হাছান মাহমুদ বলেন, ভারতের পেঁয়াজ দিয়ে পেঁয়াজু খায়, ভারতের গরুর মাংস দিয়ে সেহরি খায়, ভারতের শাড়ি পরে স্ত্রীরা সাজে, কিন্তু বয়কটের ডাক দেয়! বিএনপি ভারতীয় পণ্য বয়কটের নামে মানুষের সঙ্গে তামাশা করছে। বাংলাদেশকে অস্থিতিশীল করার জন্য তারা চেষ্টা করছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর