thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

মেট্রোরেল চলাচলের সময় রাতে ১ ঘণ্টা বাড়লো

২০২৪ মার্চ ২৭ ১৩:২৬:৪৩
মেট্রোরেল চলাচলের সময় রাতে ১ ঘণ্টা বাড়লো

দ্য রিপোর্ট প্রতিবেদক: পবিত্র রোজার শেষ ১৫ দিন মেট্রোরেল চলাচলের সময় রাতে ১ ঘণ্টা বাড়ানো হয়েছে। বুধবার (২৭ মার্চ) থেকে এটি কার্যকর হচ্ছে। রোজা শেষে আবারও পূর্বের সময়সূচিতে ফিরবে মেট্রোরেল। তবে চাহিদা থাকলে এই সময়সূচি নিয়মিত রাখারও পরিকল্পা আছে।

সংবাদ সম্মেলনে একথা জানিয়েছেন মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক।

রোজার শেষের দিকে ঈদের কেনাকাটার জন্য বের হওয়া মানুষদের কথা চিন্তা করে মেট্রোরেলের সময় বাড়ানো হয়েছে বলে জানান তিনি। যদিও মেট্রোরেল সূত্র জানিয়েছে, রোজায় যাত্রী সংখ্যা কিছুটা কমেছে। তবে শেষের দিকে তা বাড়বে বলে আশা করছে কর্তৃপক্ষ।

ডিএমটিসিএল থেকে জানানো হয়, ১৬তম রোজার দিন বুধবার (২৭ মার্চ) উত্তরা থেকে সর্বশেষ ট্রেন ৯টা এবং মতিঝিল থেকে সর্বশেষ ট্রেন ৯টা ৪০ মিনিটে ছাড়বে। শেষের এই এক ঘণ্টায় ১২ মিনিট পরপর ট্রেন চলাচল করবে। এতে ১০টি ট্রিপ বেশি চলবে মেট্রোরেল। ফলে সাধারণ দিনে ১৮৪ বার ট্রেন চলেও তখন চলবে ১৯৪ বার।

এছাড়া রমজান মাসে র‍্যাপিড পাস বা এমআরটি পাসে ৬০ মিনিটের বদলে ৭৫ মিনিট পর্যন্ত ‘পেইড জোনে’ অবস্থান করার সুযোগ দেওয়া হয়েছে। ইফতারের সময় মেট্রোরেলের অবস্থিত যাত্রীদের জন্য ২৫০ এমএল পানির বোতল সঙ্গে রাখার অনুমতি দিয়েছে। তবে বোতল নির্দিষ্ট স্থানে ফেলতে হবে।

এদিকে এবছর পবিত্র ঈদুল ফিতরের দিন মেট্রোরেল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে ডিএমটিসিএল। যদিও আগের বছর ঈদে মেট্রোরেল চলাচল চালু ছিল।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর