thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

সূচকের উত্থানে লেনদেন শেষ

২০২৪ মার্চ ২৮ ১৫:৪৮:১৮
সূচকের উত্থানে লেনদেন শেষ

দ্য রিপোর্ট প্রতিবেদক:ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের শেষ কার্যদিবস বুধবার (২৮ মার্চ) সূচকের কিছুটা উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন আগের কার্যদিবসের চেয়ে ডিএসই ও সিএসইতে টাকার পরিমাণে লেনদেন কমেছে।তবে এদিন উভয় স্টক এক্সচেঞ্জে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার এবং মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দামও বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৫.৬৪ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৭৭৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ২.১৯ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৫৪ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ০.৯৮ পয়েন্ট কমে ২ হাজার ১১ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইতে মোট ৩৯৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ২২১টি কোম্পানির, কমেছে ১২০টির এবং অপরিবর্তিত আছে ৫৪টির। ডিএসইতে এদিন মোট ৪১১ কোটি ৮ লাখ টাকা শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৫৩৮ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট। অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স ৪.৭৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৯ হাজার ৯৫১ পয়েন্টে। সার্বিক সূচক সিএএসপিআই ২৬.৩৮ পয়েন্ট কমে ১৬ হাজার ৫৫৩ পয়েন্টে, শরিয়া সূচক ০.৩৯ পয়েন্ট কমে ১ হাজার ৭৪ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৩০.২৪ পয়েন্ট বেড়ে ১২ হাজার ৭০১ পয়েন্টে অবস্থান করছে।

এদিন, সিএসইতে ১৯৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ৮৮টি কোম্পানির, কমেছে ৮৫টির এবং অপরিবর্তিত আছে ২৪টির। দিন শেষে সিএসইতে ১২ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৯৯ কোটি ৯৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর