thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

ট্রেনে বাঁ পায়ের সব আঙুল কাটা পড়েছে  আনু মুহাম্মদের

২০২৪ এপ্রিল ২১ ১৩:৫২:১২
ট্রেনে বাঁ পায়ের সব আঙুল কাটা পড়েছে  আনু মুহাম্মদের

দ্য রিপোর্ট প্রতিবেদক:রাজধানীর খিলগাঁও রেলগেটে চলন্ত ট্রেন থেকে নামতে গিয়ে বাঁ পায়ের সব আঙুল কাটা পড়েছে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদের।

রোববার (২১ এপ্রিল) সকাল ১০টার দিকে এই দুর্ঘটনা ঘটে। আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) নিয়ে আসা হয়েছে।

ঢাকা মেডিকেলের জরুরি বিভাগের চিকিৎসকরা জানিয়েছেন, অধ্যাপক আনু মুহাম্মদের বাঁ-পায়ের সবগুলো আঙুল কাটা পড়েছে। এছাড়া ডান পায়ের বৃদ্ধাঙ্গুলিও ক্ষতিগ্রস্ত হয়েছে। তাকে জরুরি বিভাগে ভর্তি রাখা হয়েছে।

স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক অধ্যাপক (মেডিসিন) ডা. মো. হারুন অর রশিদ জানান, দিনাজপুর গিয়েছিলেন অধ্যাপক আনু মুহাম্মদ। বিভিন্ন সময় কয়লা খনির শ্রমিকদের মৃত্যুতে দিনাজপুরে গতকাল একটি শোকসভা অনুষ্ঠিত হয়। সেই সভায় অংশ নিতে গিয়েছিলেন তিনি। আজ দিনাজপুরের ফুলবাড়ী থেকে ট্রেনে করে ঢাকায় ফিরছিলেন। তার বাসা খিলগাঁওয়ে। সেখানে নামতে গিয়েই এই দুর্ঘটনা।

আহত অধ্যাপক আনু মুহাম্মদবলেন, ট্রেনটি খিলগাঁও রেলগেট এলাকায় পৌঁছালে গতি কমিয়ে দেয়। তখন সেখানে ট্রেন থেকে নামছিলাম । তবে নামার সময় পা ফসকে চাকার নিচে চলে যায়।

ঢামেকের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. মোহাম্মদ আলাউদ্দিন জানান, বাম পায়ে আঙুল কাটা পড়েছে। আপতত ব্যান্ডেজ করা হয়েছে। বার্ন ইউনিটের কল করা হয়েছে। তবে আঙুলগুলো রাখতে সর্বোচ্চ চেষ্টা চলছে।

এদিকে ঢাকা রেলওয়ে থানার (কমলাপুর) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদাউস আহম্মেদ বিশ্বাস বলেন, কীভাবে দুর্ঘটনা ঘটেছে বিস্তারিত জানতে হাসপাতালে অবস্থান করছি। তবে যতটুকু জানা গেছে খিলগাঁও রেলগেট এলাকায় একটি ট্রেনের চাকায় পায়ের বৃদ্ধাঙ্গুলসহ কিছু অংশ কাটা পড়ে গেছে অধ্যাপকের।

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর