thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১,  ২০ জিলহজ ১৪৪৫

ভারতীয় গনমাধ্যমে খালেদা জিয়ার অসুস্থতার খবর গুরুত্বের সাথে প্রকাশিত

২০২৪ জুন ২৩ ১৪:২৩:০৭
ভারতীয় গনমাধ্যমে খালেদা জিয়ার অসুস্থতার খবর গুরুত্বের সাথে প্রকাশিত

দ্য রিপোর্ট প্রতিবেদক:গুলশানের বাসা ফিরোজায় খালেদা জিয়া হঠাৎ ‘অসুস্থ’ হয়ে পড়লে গত শুক্রবার রাত সাড়ে ৩টায় অ্যাম্বুলেন্সে করে তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নিয়ে ভর্তি করানো হয়। পর দিন শনিবার বিকাল সাড়ে ৩টায় এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়াকে দেখতে যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপি চেয়ারপারসনের শারীরিক অবস্থা ‘ক্রিটিক্যাল’ বলে জানান তিনি।

এদিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অসুস্থতার খবর গুরুত্বসহ প্রকাশ করেছে ভারতীয় বিভিন্ন গণমাধ্যম। প্রতিবেশী এই দেশটির প্রভাবশালী পত্রিকা হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়— হঠাৎ অসুস্থ হয়ে পড়লেন বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী তথা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে গভীর রাতে তাকে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে আরও বলা হয়— ২০২১ সালের নভেম্বরে খালেদা জিয়ার লিভার সিরোসিস ধরা পড়ে। তখন বাংলাদেশের চিকিৎসকরা তাকে বিদেশে পাঠানোর পরামর্শ দিয়েছিলেন। কারণ দেশটিতে এই রোগের চিকিৎসার জন্য উপযুক্ত পরিকাঠামো ছিল না। তিনি বিদেশে গিয়ে চিকিৎসা করাতে চাইছিলেন। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বারবার খালেদা জিয়াকে বিদেশে যেতে বাধা দেয় বলে অভিযোগ তোলে বিএনপি।

মাঝরাতে প্রবল শ্বাসকষ্ট, শারীরিক অবস্থার অবনতির কারণে ফের হাসপাতালে ভর্তি করানো হয়েছে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে— এমন খবর দিয়েছে সংবাদ প্রতিদিন। ওই প্রতিবেদনে বলা হয়— শুক্রবার ভোর সাড়ে ৩টা নাগাদ রাজধানী ঢাকার এভারকেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। এখন তিনি সিসিইউতে পর্যবেক্ষণে রয়েছেন। তার দায়িত্বে রয়েছেন চিকিৎসক এজেডএম জাহিদ হোসেন।

ভারতের আরেক গণমাধ্যম এই সময়ের প্রতিবেদনে বলা হয়— শুক্রবার রাত সাড়ে ৩টা নাগাদ ঢাকার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয় বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে। তাকে ওই হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হয়েছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর