thereport24.com
ঢাকা, রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১,  ২৩ জিলহজ ১৪৪৫

সাদেক এগ্রোতে  ডিএসিসির অভিযান, ভেঙ্গে ফেলা হয়েছে অবৈধ স্থাপনা

২০২৪ জুন ২৭ ১৩:১১:২২
সাদেক এগ্রোতে  ডিএসিসির অভিযান, ভেঙ্গে ফেলা হয়েছে অবৈধ স্থাপনা

দ্য রিপোর্ট প্রতিবেদক: খাল ও সড়কের জায়গা দখল করে রাখায়, মোহাম্মদপুর বেড়িবাঁধ এলাকায় সাদিক অ্যাগ্রোতে উচ্ছেদ অভিযান শুরু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএসিসি)। বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে অভিযানটি শুরু হয়। অভিযানে ভেঙে ফেলা হচ্ছে সাদেক এগ্রোর অবৈধ স্থাপনা।

ফার্মটি থেকে সরিয়ে নেয়া হচ্ছে ভাতরে থাকা পশু। বুলদোজার দিয়ে গুড়িয়ে দেয়া হচ্ছে তাদের অবৈধ অংশের স্থাপনা। অভিযানটি পরিচালনা করছেন ডিএনসিসির মোতাকাব্বীর আহমেদ এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব হাসান। সেখানে ডিএনসিসির প্রচুর পরিচ্ছন্নতাকর্মী উপস্থিত রয়েছেন।

স্থানীয়রা জানান, সাদিক অ্যাগ্রোর বেশ কিছু গরু-ছাগল বুধবার রাতে সরিয়ে নেয়া হয়েছে। রাস্তার ওপরে তাদের প্যান্ডেলসহ অস্থায়ী স্থাপনা ছিল সেগুলোও সরিয়ে নিয়েছে তারা।

এর আগে, বুধবার (২৬ জুন) সাদিক অ্যাগ্রোতে অভিযান চালাতে প্রয়োজনীয় পুলিশ ফোর্স মোতায়েন চেয়ে ডিএনসিসির সম্পত্তি বিভাগ থেকে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনারকে একটি চিঠি দেওয়া হয়েছে। প্রধান সম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ মাহে আলম স্বাক্ষরিত ওই চিঠি ডিএমপিকে দেওয়া হয়।

চিঠিতে বলা হয়, ঢাকা উত্তর সিটির আওতাধীন অঞ্চল-৫–এর অন্তর্ভুক্ত মোহাম্মদপুরের বেড়িবাঁধসংলগ্ন আশপাশের অবৈধ স্থাপনাসহ খাল ও সড়কের জায়গায় সাদিক অ্যাগ্রো লিমিটেডের অবৈধভাবে নির্মিত স্থাপনা অপসারণ করা হবে। বৃহস্পতিবার সকালে উচ্ছেদ অভিযান চালানো হবে। এ সময় তিন প্লাটুন পুরুষ পুলিশ ফোর্স ও এক প্লাটুন নারী পুলিশ ফোর্স প্রয়োজন হবে।

আলোচিত এই সাদিক অ্যাগ্রো ফার্মের মালিক গবাদিপশু খামারিদের সংগঠন বাংলাদেশ ডেইরি ফার্মারস অ্যাসোসিয়েশনের (বিডিএফএ) সভাপতি ইমরান হোসেন।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর