thereport24.com
ঢাকা, রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১,  ২৩ জিলহজ ১৪৪৫

উপকূলীয় জেলাগুলোতে বৃষ্টি, বন্দরে ৩ নম্বর সংকেত

২০২৪ জুন ২৮ ১০:৫৪:৪০
উপকূলীয় জেলাগুলোতে বৃষ্টি, বন্দরে ৩ নম্বর সংকেত

দ্য রিপোর্ট প্রতিবেদক:উত্তরপশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি হয়েছে এবং উপকূলীয় জেলা বরগুনায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে।

বৃহস্পতিবার (২৭ জুন) বিকেল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, উত্তরপশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে এবং তার প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি হচ্ছে। উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের উপর দিয়ে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। তাই পায়রাসহ সব সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে এবং সব মাছ ধরার ট্রলারকে নিরাপদে থাকতে বলা হয়েছে।

বরগুনা সদর উপজেলার বেসরকারি চাকরিজীবী লিয়াকত আলী বলেন, শহরে বিদ্যুৎ থাকে না। তীব্র গরমে অস্থির হয়ে পড়েছিলাম। এর মধ্যে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হওয়ায় সন্ধ্যায় মনে একটু স্বস্তি জেগেছিল। কিন্তু কিছুক্ষণ আগেই শুনতে পেলাম এই অঞ্চলের ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত। বিষয়টি জেনে একটু আতঙ্কে আছি।


পৌর শহরের নিজামিয়া বলেন, কিছুদিন আগে একটি ঘূর্ণিঝড়ের মুখোমুখি হয়েছি আমরা। এখন শুনতেছি আবার নাকি স্থানীয় হুঁশিয়ারি সংকেত। সংকেতের কথা শুনলেই আমরা উপকূলবাসী আতঙ্কিত হয়ে পড়ি।

বরগুনা পানি উন্নয়ন বোর্ডের পানি পরিমাপক মাহাতাব উদ্দিন বলেন, বরগুনার নদীগুলোর পানি বিপদ সীমার নিচে আছে। নদীতে স্বাভাবিক জোয়ার ভাটা উঠানামা করছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর