thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৭ আগস্ট ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১,  ২১ সফর 1446

ঢাবির সকল হল সাধারন শিক্ষার্থীদের দখলে,  ছাত্রলীগের নেতাকর্মীদের রুম  ভাঙচুর 

২০২৪ জুলাই ১৭ ১২:০৭:১১
ঢাবির সকল হল সাধারন শিক্ষার্থীদের দখলে,  ছাত্রলীগের নেতাকর্মীদের রুম  ভাঙচুর 

দ্য রিপোর্ট প্রতিবেদক:কোটাবিরোধী আন্দোলনকারী ও ছাত্রলীগের সংঘর্ষে শিক্ষার্থীদের মৃত্যুর ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে ফুঁসে উঠেছে শিক্ষার্থীরা। এতে ছাত্রলীগের সব নেতাকর্মীকে হল থেকে ধাওয়া দিয়ে বের করে দেন শিক্ষার্থীরা।

আজ বুধবার (১৭ জুলাই) সকালে সব হল থেকে ছাত্রলীগকে তাড়িয়ে হল নিজেদের দখলে নেয় আবাসিক শিক্ষার্থীরা। এ সময় হলের যেসব রুমে ছাত্রলীগের নেতারা থাকত, সেসব রুম ভাঙচুর করে এবং জিনিসপত্র রুম থেকে ফেলে দেয় তারা।

এদিকে সকাল ৭টা থেকে জাতির জনক বঙ্গবন্ধু হলে বিক্ষোভে ফেটে পড়েন আন্দোলনকারী শিক্ষার্থীরা। তারা হলে অবস্থানরত ছাত্রলীগ নেতাদের রুম ছাড়তে বাধ্য করেন। এতে হল ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা, হল ছাত্রলীগের শীর্ষ পদপ্রত্যাশী সবাই হল ছেড়ে বের হয়ে যান। এরপর শিক্ষার্থীরা তাদের সবার রুমের সব জিনিসপত্র ভাঙচুর করেন আর বাইরে ফেলে দেন।

এই প্রতিবেদন লেখা অবস্থায়ও শিক্ষার্থীরা ছাত্রলীগ নেতাদের রুম ভাঙচুর করছেন।

সরেজমিনে ঢাবির হলগুলোতে গিয়ে দেখা যায়, সকাল সাড়ে ৮টা থেকে কবি জসীমউদ্দীন হল, বিজয় একাত্তর হল, মাস্টারদা সূর্য সেন হলেও শিক্ষার্থীরা হল দখলে নিয়ে ছাত্রলীগ নেতাদের বের করে দেন এবং তাদের রুম ভাঙচুর করে সব জিনিসপত্র বাইরে ফেলে দিয়ে সেখানে আগুন ধরিয়ে দেন।

এ সময় সূর্য সেন হলের ৪৪০ নম্বর রুম থেকে একটি রিভলবার (পিস্তল) উদ্ধার করে হল অফিসে নিয়ে আসেন শিক্ষার্থীরা। তবে বিজয় একাত্তর হল ছাত্রলীগ নেতারা ঘটনা আঁচ করতে পেরে নিজ থেকেই বের হয়ে যান।

এদিকে কবি জসীমউদ্দীন হলে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের রুম, বিজয় একাত্তর হলে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের রুম আর সূর্য সেন হলে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবীর শয়নের রুম থাকায় সেসব রুমেও ভাঙচুর চালিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

বর্তমানে এসব হল শিক্ষার্থীরা দখলে নিয়েছেন আর ছাত্রলীগ নেতারা ক্যাম্পাসের বাইরে অবস্থান করছেন। এই প্রতিবেদন লেখা অবস্থায় ভাঙচুর করা হচ্ছে সলিমুল্লাহ মুসলিম হলে থাকা ছাত্রলীগ নেতাদের রুমগুলো। স্যার এ এফ রহমান হলেও ভাঙচুর চলছে।

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর