thereport24.com
ঢাকা, শনিবার, ৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১,  ৩ রবিউল আউয়াল 1446

ইসরাইলের হামলায় আরও ১২৯ ফিলিস্তিনি নিহত

২০২৪ জুলাই ২৫ ১০:১৪:০১
ইসরাইলের হামলায় আরও ১২৯ ফিলিস্তিনি নিহত

দ্য রিপোর্ট ডেস্ক:ফিলিস্তিনের গাজায় ইসরাইলের ভয়াবহ হামলায় আরও ১২৯ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধিক মানুষ। উদ্ধারকর্মীরা যেতে না পারায় অনেক মানুষ এখনো ধ্বংসস্তূপের নিচে এবং রাস্তায় আটকে আছেন।

বুধবার আলজাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, গাজার দক্ষিণ খান ইউনিসে ইসরাইলের হামলায় নতুন করে আরও ১২৯ ফিলিস্তিনি নিহত হয়েছেন। তাদের নিয়ে গত ৯ মাসেরও বেশি সময় ধরে চলা হামলায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৯ হাজার ১৪৫ জনে। আহত হয়েছেন ৯০ হাজার ২৫৭ জন।

গত বছরের ৭ অক্টোবর ইসরাইলে প্রবেশ করে গাজার শাসক দল হামাসের প্রাণঘাতী হামলার জবাবে উপত্যকায় প্রায় বিরামহীন হামলা চালিয়ে যাচ্ছে ইসরাইল। হামাসের ওই হামলায় নিহত হয় ১২০০ মতো ইসরাইলি। ওইদিন দুই শতাধিক ইসরাইলিকে বন্দি করে গাজায় নিয়ে আসেন সশস্ত্র ফিলিস্তিনিরা।

ওই হামলার প্রতিক্রিয়ায় গাজায় নির্বিচার হামলা শুরু দখলদার দেশ ইসরাইল। তাদের হামলা থেকে রেহাই পায়নি শিক্ষাপ্রতিষ্ঠান, হাসপাতাল, মসজিদ কিংবা গির্জার মতো বেসামরিক স্থাপনা। হামলার পর বিভিন্ন ভবনের ধ্বংসস্তূপে চাপা পড়া অনেকেই নিখোঁজ হয়েছেন। তারা মারা গেছেন বলে ধারণা করা হচ্ছে। ফিলিস্তিনি স্বাস্থ্য কর্তৃপক্ষ মনে করছে, গাজা উপত্যকাজুড়ে ধ্বংস হওয়া বাড়ির ধ্বংসস্তূপের নিচে এখনো ১০ হাজারেরও বেশি লোক নিখোঁজ রয়েছেন।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর