thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১,  ৯ রবিউল আউয়াল 1446

এস আলম গ্রুপের ২৫ সদস্যের শেয়ার বিক্রি-হস্তান্তরে নিষেধাজ্ঞা

২০২৪ আগস্ট ২০ ২২:১১:৫৭
এস আলম গ্রুপের ২৫ সদস্যের শেয়ার বিক্রি-হস্তান্তরে নিষেধাজ্ঞা

দ্য রিপোর্ট প্রতিবেদক: এস আলম গ্রুপের মালিকানাধীন ছয় ব্যাংকে থাকা গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ সাইফুল আলম ও তার পরিবারের ২৫ সদস্যের শেয়ার বিক্রি ও হস্তান্তরের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বাংলাদেশ ব্যাংকের নির্দেশনার আলোকে বিএসইসি এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে।

মঙ্গলবার (২০ আগস্ট) সন্ধ্যায় বিএসইসি’র নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বাংলাদেশ ব্যাংকের নির্দেশনার আলোকে বিএসইসি সাইফুল আলমের পরিবারের সদস্যদের শেয়ার বিক্রি ও হস্তান্তরের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে।

এস আলম গ্রুপের অধীনে থাকা ছয় ব্যাংক হলো—ইসলামী ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, সোশ্যাল ইসলামী ব্যাংক, গ্লোবাল ইসলামী ব্যাংক, ইউনিয়ন ব্যাংক ও বাংলাদেশ কমার্স ব্যাংক।

বিএসইসি’র নির্দেশনায় বলা হয়েছে, এস আলম গ্রুপের মালিকানাধীন ছয় ব্যাংকে গ্রুপ চেয়ারম্যান সাইফুল আলম ও তার পরিবারের ২৫ সদস্যের শেয়ার বিক্রি ও হস্তান্তরের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হলো। এস আলম গ্রুপের আওতাধীন ৫৬টি প্রতিষ্ঠানের ক্ষেত্রেও এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে।

বর্তমানে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের চেয়ারম্যান মোহাম্মদ সাইফুল আলম। ইসলামী ব্যাংকের চেয়ারম্যান পদে আছেন তার ছেলে আহসানুল আলম। এসব ব্যাংকের কিছু ঋণ বিতরণে বড় অনিয়ম থাকার কথা এর আগে জানিয়েছিল বাংলাদেশ ব্যাংক। সেগুলো এখন তদন্ত করা হচ্ছে। এ কারণে ব্যাংকগুলোতে সংশ্লিষ্টদের শেয়ার বিক্রি ও হস্তান্তরের ওপর নিষেধাজ্ঞা দিতে বলেছে বাংলাদেশ ব্যাংক।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর