thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৪ মে 24, ৩১ বৈশাখ ১৪৩১,  ৬ জিলকদ  1445

‘গণতন্ত্র ও জঙ্গিবাদের মাঝে থাকার উপায় নেই’

২০১৩ ডিসেম্বর ২২ ২১:৫২:৩৯
‘গণতন্ত্র ও জঙ্গিবাদের মাঝে থাকার উপায় নেই’

দ্য রিপোর্ট প্রতিবেদক : তথ্য ও সংস্কৃতি মন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, আমরা এখন যুদ্ধে আছি। যুদ্ধে যেকোন একটি পক্ষ নিতে হয়। আমাদের সিদ্ধান্ত নিতে হবে আমরা গণতন্ত্রের পক্ষে থাকবো, নাকি জঙ্গিবাদের পক্ষে থাকবো। এই দুটোর মাঝখানে থাকার কোন উপায় নেই।

রাজধানীর বেইলী রোডের অফিসার্স ক্লাবে রবিবার রাতে স্বাস্থ্য বিষয়ক সেমিনারে এ কথা বলেন তিনি। ‘সেলফোন: হেলথ হ্যাজার্ডস’ শীর্ষক এই সেমিনার আয়োজন করে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা উপকমিটি।

তথ্যমন্ত্রী ইনু বলেন, দারিদ্র্যকে উচ্ছেদ, পরিবেশ রক্ষা, লিঙ্গ বৈষম্য দূর ও জঙ্গিবাদ থেকে বাংলাদেশকে রক্ষা করা এই চারটি যুদ্ধ আমাদের সামনে অপেক্ষা করছে। ৭১ এ যেভাবে আমরা আমাদের বিজয় ছিনিয়ে এনেছিলাম, সেভাবে আজও এ যুদ্ধের জয় আমাদেরই হবে।

সংস্কৃতি মন্ত্রী বলেন, নির্বাচন গণতন্ত্রের অংশ। নির্বাচন ছাড়া গণতন্ত্র রক্ষা হয় না। আমি আশা করবো আসন্ন অফিসার্স ক্লাবের নির্বাচনটিও অবাধ ও সুষ্ঠু হবে।

স্বাস্থ্য সেবা উপকমিটির সভাপতি অধ্যাপক ডা. এ এন নাসিম উদ্দিন আহমেদের সভাপতিত্বে বক্তব্য দেন মন্ত্রিপরিষদ সচিব ও ক্লাব চেয়ারম্যান মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইয়া, স্থানীয় সরকার সচিব ও ক্লাব সাধারণ সম্পাদক আবু আলম মো. শহিদ খান, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব এম এম নিয়াজউদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন স্বাস্থ্যসেবা উপকমিটির সদস্য সচিব ডা. মনিলাল আইছ লিটু।

(দ্য রিপোর্ট/এসআর/এসবি/ডিসেম্বর ২২, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর