thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

হরতালের প্রথম দিন : সারাদেশে নিহত ৫

২০১৩ অক্টোবর ২৭ ১৬:৪৮:২৮
হরতালের প্রথম দিন : সারাদেশে নিহত ৫

দিরিপোর্ট২৪ ডেস্ক : ১৮ দলীয় জোটের ডাকা তিন দিনের হরতালের প্রথম দিন রবিবার দুপুর ৩টা পর‌্যন্ত পাঁচজন নিহতের খবর পাওয়া গেছে। নিহতদের মধ্যে আওয়ামী লীগের তিনজন এবং বিএনপি-জামায়াতের দুজন রয়েছন।

নিহতরা হলেন- পাবনার মুলাডুলির শিবিরকর্মী জুলহাস উদ্দিন মুন্নাফ (৩৫), যশোর নওয়াপাড়া পৌর যুবলীগের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন শিমুল (৩৫), ফরিদপুরের যুবদল কর্মী মারুফ হোসেন (৩৮), পিরোজপুর জিয়ানগরের বানিয়ার যুবলীগকর্মী স্বপন শীল (২৫), এবং চট্টগ্রাম সীতাকুণ্ডের যুবলীগ নেতা মোসলেম উদ্দিন।

দিরিপোর্ট২৪ এর পাবনা সংবাদদাতা জানান, জেলার মুলাডুলিতে ১৮ দলের নেতাকর্মীদের সঙ্গে ছাত্রলীগ ও যুবলীগের সংঘর্ষে জুলহাস উদ্দিন মুন্নাফ নামে এক জামায়াতকর্মী নিহত হন।

সংঘর্ষে ঈশ্বরদী উপজেলা শিবিরের সভাপতি ফরিদ আহমেদসহ আরো পাঁচজন আহত হন। আহতদের ঈশ্বরদী ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিমান কুমার দাশ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

দিরিপোর্ট২৪ এর যশোর সংবাদদাতা জানান, জেলার অভয়নগরে বিএনপি-জামায়াতের মিছিল থেকে হামলা চালিয়ে নওয়াপাড়া পৌর যুবলীগের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন শিমুলকে (৩৫) হত্যা করা হয়।

অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী আবদুস সালেক ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, সমর্থকদের নিয়ে মহড়া দেওয়ার সময় জামায়াত-শিবিরকর্মীরা অতর্কিত শিমুলের উপর হামলা চালিয়ে গুরুতর আহত করে। পরে তিনি চিকিৎসারত অবস্থায় মারা যান।

ওসি আরো জানান, শিমুলের বিরুদ্ধে হত্যাসহ একাধিক মামলা রয়েছে।

দিরিপোর্ট২৪ এর ফরিদপুরসংবাদদাতা জানান, জেলার নগরকান্দায় বিএনপি ও পুলিশের মধ্যে সংঘর্ষে যুবদলকর্মী মারুফ হোসেন (৩৮) নিহত হয়েছেন। রোববার সকাল ৮টার দিকে এ ঘটনা ঘটে।

বিএনপির দাবি, মারুফ পুলিশের গুলিতে নিহত হয়েছেন। নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের আবাসিক অফিসার (আরএমও) ডা. মাহবুব হোসেন মারুফের নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

দিরিপোর্ট২৪ এর পিরোজপুর সংবাদদাতা জানান, জেলার জিয়ানগরের বানিয়ায় যুবলীগকর্মী স্বপন শীলকে (২৫) বাড়ি থেকে টেনে হিচড়ে বের করে পিটিয়ে গুরুতর আহত করে ১৮ দলীয় জোট সমর্থকরা। পরে আশঙ্কাজনক অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

অপরদিকে, বাপ্পি মোল্লা নামে ছাত্রলীগের এক নেতাকে পিটিয়ে আহত করে পায়ের রগ কেটে দেয় হরতাল সমর্থকরা। তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দিরিপোর্ট২৪ চট্টগ্রাম সংবাদদাতা জানান, সীতাকুণ্ডে উপজেলায় জামায়াত-শিবিরের হামলায় মোসলেম উদ্দিন নামে এক যুবলীগ নেতা নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন দুই আওয়ামী লীগ নেতা।

উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

(দিরিপোর্ট২৪/ওএস/এমএআর/অক্টোবর ২৭, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

হরতাল এর সর্বশেষ খবর

হরতাল - এর সব খবর