thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

সরকারের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত : ফখরুল

২০১৩ অক্টোবর ২৭ ১৭:৫৭:২২
সরকারের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত : ফখরুল

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার সংলাপের কথা বললেও তাদের দলের বিভিন্ন নেতার বক্তব্য উদ্দেশ্য প্রণোদিত। রবিবার বিকাল ৪টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “বিএনপির চেয়ারপার্সনের সঙ্গে প্রধানমন্ত্রীর ফোনালাপের আগে ১৪ দলের বৈঠকে নেতাকর্মীরা যে ধরনের বক্তব্য দিয়েছেন তাতে বোঝা যায় তারা সংলাপ চান না। নির্দলীয়, নিরপেক্ষ, তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে বিএনপির এই আণ্দোলন নস্যাৎ করতে সরকার পুলিশ, র‌্যাব ও বিজিবির সঙ্গে ছাত্রলীগ, যুবলীগের ক্যাডারদের লেলিয়ে দিয়েছে।

মির্জা ফখরুল জানান, ১৮ দলের ডাকা ৬০ ঘন্টার হরতালের প্রথম দিনে সরকারি বাহিনীর হামলায় নিহত হয়েছে ৩জন। আহতের সংখ্যা ১৫০০। গ্রেফতার হয়েছে ৬০০ জন । বিভিন্ন ঘটনায় দেশব্যাপী ১৮ দলীয় নেতাকর্মীদের নামে পনের হাজার মামলা দায়ের করা হয়েছে । এছাড়া ভ্রাম্যমান আদালত দলের ১২ জনকে ৯ মাস করে জেল দিয়েছে।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব অভিযোগ করেন, ৬০ ঘন্টার হরতালের ১ম দিন সকালে জা্তীয় প্রেস ক্লাবের সামনে থেকে ছাত্রদলের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মনিরুজ্জামান রেজিনকে পুলিশ আটক করে। সিনিয়র নেতারা পুলিশের সঙ্গে যোগাযোগ করলে করলে তার খোঁজ পাওয়া যায়নি। পুলিশ তাকে আটকের বিষয়টি স্বীকার করছে না। মির্জা ফখরুল অবিলম্বে মনিরুজ্জামান রেজিনের মুক্তি দাবি করেন।

তিনি আরও বলেন, আমরা মনে করি সংঘাতের মাধ্যমে কোন সমাধান হয় না। সমাধানের জন্য সংলাপের কোন বিকল্প নেই। সরকার যদি নীতিগত ভাবে আলোচনার সদিচ্ছা দেখায় শুধুমাত্র তখনই আলোচনা সম্ভব।

সংবাদ সম্মোলনে আরও উপস্থিত ছিলেন দলের যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ, ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আবদুস সালাম প্রমুখ।

(দিরিপোর্ট২৪/রানা/এইচএস/অক্টোবর ২৭, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

হরতাল এর সর্বশেষ খবর

হরতাল - এর সব খবর