thereport24.com
ঢাকা, বুধবার, ৮ মে 24, ২৫ বৈশাখ ১৪৩১,  ২৯ শাওয়াল 1445

ঢাবি ও ইউনিসেফের মধ্যে সমঝোতা স্মারক

২০১৩ অক্টোবর ৩০ ২১:০৬:২৬
ঢাবি ও ইউনিসেফের মধ্যে সমঝোতা স্মারক

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এবং ইউনিসেফ বাংলাদেশ-এর মধ্যে বুধবার একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। এ স্মারক স্বাক্ষরের মূল লক্ষ্য বাংলাদেশে স্বাস্থ্য, পুষ্টি ও শিশু সুরক্ষা বিষয়ে শিক্ষা ও গবেষণার উন্নয়ন এবং বিশুদ্ধ পানি সরবরাহ, স্যানিটেশন ও স্বাস্থ্যকর পরিবেশ গড়ে তোলা।

উপাচার্য দফতরে আয়োজিত এক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন ও ইউনিসেফ বাংলাদেশের প্রতিনিধি মি. প্যাসকেল ভিলেনিভ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তিতে স্বাক্ষর করেন।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন, ভূতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. কাজী মতিন ইউ আহমেদ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সৈয়দ রেজাউর রহমান এবং ইউনিসেফের মি. চার্লি এইচ সার্জিয়ান ও মি. পিটার রেভেঞ্জক্রফট উপস্থিত ছিলেন।

এই সমঝোতা স্মারকের আওতায় ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ইউনিসেফ যৌথভাবে জলবায়ু পরিবর্তন ও পরিবেশ বিষয়ে পেশাগত প্রশিক্ষণ, সেমিনার ও সম্মেলনের আয়োজন এবং শিক্ষা ও গবেষণা কার্যক্রম পরিচালনা করবে।

এছাড়া ইউনিসেফ বাংলাদেশে স্বাস্থ্য, পুষ্টি ও শিশু সুরক্ষা বিষয়ে শিক্ষা ও গবেষণার উন্নয়ন এবং বিশুদ্ধ পানি সরবরাহ, স্যানিটেশন এবং স্বাস্থ্যকর পরিবেশ গড়ে তোলার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়কে আর্থিক ও কারিগরি সহযোগিতা প্রদান করবে।

(জেএইচ/এইচএসএম/অক্টোবর ৩০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর