thereport24.com
ঢাকা, বুধবার, ৮ মে 24, ২৫ বৈশাখ ১৪৩১,  ২৯ শাওয়াল 1445

‘সমঝোতায় আসলে হরতাল প্রত্যাহার’

২০১৩ নভেম্বর ০৩ ১৪:২১:০৯
‘সমঝোতায় আসলে হরতাল প্রত্যাহার’

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : ক্ষমতাসীনরা আলোচনার নামে ষড়যন্ত্রে লিপ্ত উল্লেখ করে বিরোধী দলের চিফ হুইপ জয়নাল আবদীন ফারুক বলেছেন, একজন বলে চিঠি দিবেন, আরেকজন বলে সংবিধান অনুযায়ী নির্বাচন হবে।

তিনি বলেন, আলোচনা করে সমঝোতায় আসলে হরতাল প্রয়োজন হবে না। দেশের সঙ্কট নিরসনে এখনও সময় আছে, দেশের প্রধান দুই রাজনৈতিক দল আলোচনা করে সমঝোতায় আসা সম্ভব। অন্যথায় বর্তমান সরকারের পরিণতি এরশাদের চেয়ে ভয়াবহ হবে।

ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে রবিবার দুপুরে গ্রামীণ ব্যাংক রক্ষা ও দুর্জন প্রতিরোধ কেন্দ্র এবং বাংলাদেশ প্রজন্ম একাডেমীর উদ্যোগে ‘গ্রামীণ ব্যাংক অধ্যাদেশ-২০১৩’ বাতিলের দাবীতে প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফারুক বলেন, রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করতে সরকার গ্রামীণ ব্যাংকে নিজ দলের লোক নিয়োগ করে রাজনীতিকে কুক্ষিগত করার চক্রান্ত করছে।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, সংকট নিরসনে আপনার এমপি, মন্ত্রী, উপদেষ্টা ও চামচাদের মুখ বন্ধ রাখতে বলুন। আপনাকে যারা পরামর্শ দিয়ে যাচ্ছেন তারা নিজেদের আখের গোছাতে এবং আপনাকে বিপদে ফেলতে কুপরামর্শ দিচ্ছেন। আপনি যদি গণতন্ত্র বিশ্বাস করেন তাহলে সকল দলের অংশগ্রহণে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের জন্য খালেদা জিয়া যে প্রস্তাব দিয়েছেন তা গ্রহণ করুন।

স্বরাষ্ট্রমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনি যতই হরতালবিরোধী আইন পাস করেন না কেন, জাতীয়তাবাদী শক্তি যখন সরকারের পতনের দাবিতে ঢাকামুখী হবে তখন তা রোখার শক্তি আপনার নেই। তিনি বলে, সময়ের দাবি একজন নিরপেক্ষ ব্যক্তিকে প্রধান করে নির্বাচনকালীন সরকার ব্যবস্থা প্রতিষ্ঠা করা।

উপস্থিত গ্রামীণ ব্যাংক কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, গ্রামীণ ব্যাংকে ধ্বংস করা যাবে না। আপেক্ষা করুন, গ্রামীণ ব্যাংক আপনাদের অধীনেই ফিরে যাবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি হত্যার রাজনীতি বিশ্বাস করে না। জনগণকে নিয়ে রাজনীতি করে আর এই জনগণকে নিয়েই এ সরকারের পতন ঘটানো হবে।

গ্রামীণ ব্যাংক রক্ষা ও দুর্জন প্রতিরোধ কেন্দ্রের সভাপতি এম মনিরুজ্জামানের সভাপতিত্বে প্রজন্ম একাডেমির সভাপতি কালাম ফয়েজীর সঞ্চালনায় আরও বক্তব্য দেন স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মো. রহমত উল্লাহ, অপরাজেয় বাংলাদেশের সভাপতি ফরিদামনি শহীদুল্লাহ, সাংস্কৃতিক দলের সিনিয়র সহ সভাপতি এস এম মিজানুর রহমান, সাধারণ সম্পাদক সৈয়দ মোজাম্মেল হোসেন শাহীন প্রমুখ।

(দিরিপোর্ট২৪/আর/জেএম/নভেম্বর ০৩, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর