thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে 24, ২৫ বৈশাখ ১৪৩১,  ১ জিলকদ  1445

প্রথম ডেটিংয়ে যা করবেন

২০১৬ ডিসেম্বর ০৭ ২২:৪৬:০৪
প্রথম ডেটিংয়ে যা করবেন

দ্য রিপোর্ট ডেস্ক : প্রথম ডেটিংয়ে যাচ্ছেন। কী করবেন, কীভাবে কথা বলবেন, এ নিয়ে বেশি চিন্তিত? থাকাটাই স্বাভাবিক। তবে প্রথম ডেটিং নিয়ে এত দুশ্চিন্তা করে কাজ নেই। বরং ডেটিংয়ে গিয়ে চুপটি করে না বসে থেকে কথা বলুন।

কারণ, কথাতেই প্রেম হয়। চোখে দেখার প্রেম টেকে না, একে অপরের সঙ্গে কথা বলায় যে প্রেম টেকে, সেটাই হয় স্থায়ী।

তাই প্রথম ডেটিংয়ে যাওয়ার আগে প্রেমিক বা প্রেমিকার সঙ্গে কি কথা বলবেন, আগেভাগেই সেটা ভালো করে ছক করে নিতে পারেন। না হলে, এলোমেলো কথায় উল্টে দু’‌জনের দূরত্ব বাড়তে পারে, হতে পারে ঝগড়াও। ফলশ্রুতিতে ঘটতে পারে প্রেমের ছন্দপতন!

প্রথম ডেটিংয়ের আগে কিছু বিষয় জেনে নিতে পারেন এই প্রতিবেদনে-

অতীত

আপনার ছোটবেলা নিয়ে কথা বলা কিন্তু খুব দরকার। একটি সম্পর্কে মানুষ একে অপরকে আঁতের কথা যতটা জানতে পারবে, ততই ভালো হবে। তাই আপনিও নিজের ছোটবেলা থেকে বেড়ে ওঠার অভ্যাসটা নিয়ে আপনার সঙ্গীর সঙ্গে কথা বলুন। আর তার কাছ থেকেও জানতে চান। কোন ধরনের অভ্যাস, পরিবেশে বেড়ে উঠেছেন তিনি। ভবিষ্যতে সেই অভ্যাসের ফলে অসুবিধা হবে কিনা, সবই একবারে বুঝতে পারবেন।

প্রাক্তনের গুণগান

আপনার এই সম্পর্কের আগে হয়ত একাধিক সম্পর্ক ছিল। সেগুলি নিয়ে বেশি লাফালাফি না করলেও হবে। সেই সম্পর্কে খারাপ যেমন ছিল, ভালো নিশ্চয়ই ছিল। কিন্তু সেই ভালো নিয়ে বেশি কথা বললে বর্তমান সম্পর্ক খারাপ হতে পারে। যতটুকু না বললেই নয়, বলুন, বাকিটুকু ছেড়ে দিন। এতে সুস্থ থাকবে সম্পর্ক।

ভাল লাগা, খারাপ লাগা

জীবনের নানা সময়ে নানা রকম পরিস্থিতি আসে। জেনে নিন একে অপরের কাছে কার, কী ভালো লাগে। খাবার, পোশাক, রং ইত্যাদি তো আছেই, সেই সঙ্গে মানসিক দিক থেকে ঠিক, কী ভাল লাগে কার, সেটা কথা বললেই বোঝা যায়। আপনার আচার ব্যবহার, মত আপনার সঙ্গীর পছন্দ কিনা। তাতে লাভ হবে আপনাদেরই।

ভয় ও নিরাপত্তাহীনতা

দুজনের মধ্যে খোলাখুলি কথা বলাটা খুব দরকার। আপনার ভয় ও নিরাপত্তহীনতার কারণ যে সমস্ত অভ্যাস, সেগুলো নিজেদর মধ্যে আলোচনা করে নেওয়া দরকার। না হলে ভবিষ্যতে এ নিয়ে সমস্যা হতে পারে।

ভবিষ্যৎ

এই বিষয় নিয়ে কথা বলতে একেবারেই পিছপা হবেন না। এগুলি নিয়ে পরে আলোচনা হবে, এমনটাও ভাববেন না। এটি জরুরি বষয়, কথা বলে নিন। যাদে ভবিষ্যতে এ নিয়ে ঝামেলা না হয়।

(দ্য রিপোর্ট/এফএস/জেডটি/এনআই/ডিসেম্বর ০৭, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর