thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

নয়া পল্টনে জাসাসের পদবঞ্চিতদের বিক্ষোভ, আটক ৫

২০১৭ জানুয়ারি ২১ ১৬:৪২:৪৬
নয়া পল্টনে জাসাসের পদবঞ্চিতদের বিক্ষোভ, আটক ৫

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপির অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) ঘোষিত নতুন কমিটির বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেছে পদবঞ্চিতরা।

শনিবার (২১ জানুয়ারি) দ্বিতীয় দিনের মতো রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পদবঞ্চিতরা বিক্ষোভ করেন।

সকালে পদবঞ্চিতদের সাথে নতুন কমিটির সমর্থকদের সাথে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় বর্তমান সাধারণ সম্পাদক হেলাল খানের ৫ জন কর্মীকে পুলিশ আটক করেছে বলে জানা গেছে।

এরআগে শুক্রবার সকালেও সদ্য বিদায়ী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা মহানগরের সভাপতি জাহাঙ্গীর সিকদারের নেতৃত্বে নেতা-কর্মীরা বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে নিচে অবস্থান নেন। পরে বেলা সোয়া ১১টার দিকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সংবাদ সম্মেলন শুরু করলে তারা সম্মেলন রুমে অবস্থান নেন। বেলা সাড়ে ১১টায় সংবাদ সম্মেলন শেষ হওয়ার পর সাংবাদিকদের প্রশ্ন পর্বে জাসাসের পদবঞ্চিত নেতা কর্মীরা নতুন কমিটির বিরুদ্ধে শ্লোগান দেন।

এ বিষয়ে জাহাঙ্গীর সিকদার বলেন, বর্তমান সরকারের আমলে যারা রাজপথে সংগ্রাম করেছে তাদের বাদ দিয়ে নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। আওয়ামী লীগের কাছ থেকে টাকা খেয়ে এ কমিটি ঘোষণা করা হয়েছে। যতদিন পর্যন্ত নতুন কমিটি বাতিল না করে ত্যাগী নেতাদের কমিটিতে অন্তর্ভুক্ত না করা হবে ততোদিন কর্মসূচি চলবে।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাতে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার পরামর্শে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ওই কমিটির অনুমোদন দেন। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ড. মামুন আহমেদকে সভাপতি করে ৩০ সদস্যের (আংশিক) জাতীয় নির্বাহী কমিটি করা হয়।

(দ্য রিপোর্ট/এমএইচ/এস/জানুযারি ২১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর