thereport24.com
ঢাকা, বুধবার, ৮ মে 24, ২৫ বৈশাখ ১৪৩১,  ২৯ শাওয়াল 1445

শাস্ত্রিই হলেন কোহলিদের নতুন কোচ

২০১৭ জুলাই ১১ ১৯:৫০:৪০
শাস্ত্রিই হলেন কোহলিদের নতুন কোচ

দ্য রিপোর্ট ডেস্ক : সব জল্পনা-কল্পনা শেষে ভারতের নতুন কোচ নির্বাচিত হয়েছেন সাবেক ভারতীয় দলের অধিনায়ক রবি শাস্ত্রি। মঙ্গলবার (১১ জুলাই) রবি শাস্ত্রির কোচ হওয়ার এ ঘোষণা দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এর আগে সোমবার সৌরভ গাঙ্গুলী, শচীন টেন্ডুলকার, ভিভিএস লক্ষনের কোচ নির্বাচক কমিটির কাছে সাক্ষাৎকার দিয়েছিলেন আগ্রহীরা। এদের মধ্য থেকে শেষ পর্যন্ত বেঁছে নেওয়া হয়েছে শাস্ত্রীকে।

এর আগে ২০১৪ থেকে ২০১৬ পর্যন্ত শাস্ত্রি ভারত দলে টিম ডিরেক্টর হিসেবে কাজ করেছেন। যেটা আসলে প্রধান কোচের মতো ভূমিকার কাজ। কিন্তু গত বছর আবেদন করলেও শাস্ত্রি কোচ হতে পারেননি। সেবার হয়েছিলেন অনীল কুম্বলে। কিন্তু অধিনায়ক কোহলির সাথে বিবাদের জেরে চ্যাম্পিয়ন্স ট্রফির পর কুম্বলে প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়ালে এতদিন ভারতীয় দলের প্রধান কোচের পদটি শূন্য ছিল।

কোহলিদের কোচ হওয়ার জন্যে গত ৯ জুলাই পর্যন্ত ছিল আবেদনের শেষ দিন। এরপর ১০ জুলাই অনুষ্ঠিত হয় সাক্ষাৎকার। সেখান থেকে আগামী ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত ভারত দলের এই দায়িত্ব ৫৫ বছর বয়সী কিংবদন্তি সাবেক এ ক্রিকেটার।

বরি শাস্ত্রির সঙ্গে কোচ হওয়ার দৌড়ে ছিলেন বেশ কয়েকজন। এদের মধ্যে ছিলেন, সাবেক ভারতীয় ব্যাটসম্যান বিরেন্দ্র শেবাগ, টম মুডি, ল্যান্স ক্লুজনার, লালচাদ রাজপুত, ফিল সিমন্সের মতো সাবেক ক্রিকেটাররা।

(দ্য রিপোর্ট/এজে/জুলাই ১১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর