thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০১৭, ৩০ অগ্রহায়ণ ১৪২৪,  ২৫ রবিউল আউয়াল ১৪৩৯

ঈদে চারদিন সিএনজি বন্ধ থাকবে : কাদের

২০১৭ আগস্ট ১০ ২১:২৪:৪১
ঈদে চারদিন সিএনজি বন্ধ থাকবে : কাদের

নারায়ণগঞ্জ প্রতিনিধি : আগওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়েদুল কাদের বলেছেন, ‘ঈদের আগে ও পরে তিন চারদিন সিএনজি বন্ধ থাকবে এবং এ ব্যাপারে অনুশাসন থাকবে। তবে পচনশীল দ্রব্য, ঔষধ এবং গার্মেন্টস ও খাবার সামগ্রী আওতার বাইরে থাকবে। তাছাড়া ঈদের আগে তিন দিন ও ঈদের পরে একদিন আমরা অনুশাসন দিয়েছি। যেমন, ট্রাক লরি ও কাভার্ডভ্যান এগুলি কোনভাবেই ভারী পণ্য পরিবহন করতে পারবে না।’

বৃহস্পতিবার (১০ আগস্ট) দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জের কাঞ্চন টোল প্লাজায় বিআরটিএ পরিচালিত মোবাইল কোর্ট অভিযান পরিদর্শন করতে এসে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘ঈদে কুরবানির পশু পরিবহন একটা আলাদা চাপ। এবারের ঈদে মহাসড়কের উপর বা পাশে কোন গরুর হাট বসবে না, এটাই আমাদের সিদ্ধান্ত। বাংলাদেশের কোন জেলায়ই মহাসড়কে বা মহাসড়কের পাশে গরুর হাট বসানো যাবে না। সেই সঙ্গে আনফিট কোন গাড়িতে কুরবানির পশু বহন করার ব্যাপারে আমাদের নিষেধাজ্ঞা আছে। কারণ আনফিট গাড়ি পশু পরিবহন করলে এসব গাড়ি পথে বিকল হয়ে যায়। ফলে পথে লম্বা যানজটের সৃষ্টি হয়।

মোবাইল কোর্ট পরিচালনা সম্বন্ধে ওবায়েদুল কাদের বলেন, গত মাসের ১৬ তারিখ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনের নির্দেশে আমরা এ অভিযান পরিচালনা করছি। আজকেও (বৃহস্পতিবার) যশোর খুলনাসহ বিভিন্ন জেলায় এ অভিযান পরিচালিত হচ্ছে। যতদিন পর্যন্ত বাম্পার সংযোজন করা থাকবে ততদিন আমরা এ অভিযান পরিচালনা করবো। বিআরটিএ’র মোবাইল কোর্ট থাকবে, আজকেও (বৃহস্পতিবার) কয়েকটি গাড়ির বিরুদ্ধে মামলা হয়েছে।

তিনি গার্মেন্টস মালিকদের উদ্দেশ্যে বলেন, ‘হুটহাট ছুটি না নিয়ে দুই বা তিন পর্যায়ে ছুটি দিলে সড়কে বাড়তি চাপ পড়বে না। এজন্য আমরা গার্মেন্টস মালিকদের অনুরোধ করবো যেন রোজার ঈদের মত দুতিন ভাবে ছুটি দেন। কারণ ঈদে ঢাকার বাইরে একসঙ্গে প্রায় ৮০ লাখ লোক যায়, তাই আমি আশা করি সবাই যেন ধৈর্য্য ধারণ করেন। কারণ রোজার ঈদের মত আমরা এবারও ভালো ব্যবস্থা করেছি। আশা করি তেমন কোন সমালোচনা হবে না। তবে ভারী বর্ষণ হলে সড়ক ঠিক রাখা খুবই কঠিন।

নির্বাচন নিয়ে মন্ত্রী বলেন, ইনশাআল্লাহ, একটা ভালো নির্বাচন আমরা উপহার দেব। সবার অংশগ্রহণে একটা ভালো নির্বাচনের দিকে আমরা এগিয়ে যাচ্ছি। বিএনপিকে অহেতুক এসব রঙ্গিন স্বপ্ন না দেখে নির্বাচনের পথে আসার জন্য, নির্বাচনে অংশগ্রহণের আহ্বান জানাবো। এ সরকারের উন্নয়নে, অর্জনে দেশের মানুষ খুশি। তারা বুঝতে পেরেছে নির্বাচনে তারা জয়ী হতে পারবে না। আর এ চিন্তায় তারা কখনো আদালত, কখনো বিদেশিরা তাদের ক্ষমতায় বসাবে এ স্বপ্ন দেখছে, এ স্বপ্ন তাদের শিগগিরই চুপসে যাবে।

নিজ দলের বিষয়ে তিনি বলেন, দলের মনোনয়ন পেতে সকলের মধ্যে প্রতিযোগিতা থাকবে। আমাদের সকলের মার্কা নৌকা, দলের সকল সমস্যা সমাধানের কাজ চলছে। একটি বড় দলে কাজ করলে সকলেরই মনোনয়ন পাওয়ার স্বপ্ন থাকবে, কিন্তু মনোনয়ন দেওয়ার পর সবাই এক সাথেই কাজ করবে।

তিনি আরও বলেন, ষোড়শ সংশোধনী নিয়ে দলীয়ভাবে আমাদের আইনমন্ত্রী বক্তব্য দিয়েছেন। আমি নিজেও ষোড়শ সংশোধনীর বিষয়টি এখনো ভালোভাবে পড়িনি। আমি নিজেও সম্পূর্ণ পড়তে চাই। আমি এটি পড়ে আমাদের দলীয় নেত্রী দেশরত্ন শেখ হাসিনার সাথে এ ব্যাপারে আলাপ করবো। তারপর আমি নিজেও এ ব্যাপারে কথা বলবো।

(দ্য রিপোর্ট/এমএইচএ/এনআই/আগস্ট ১০, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে