thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

বুড়িমারির সঙ্গে রেল যোগাযোগ বন্ধ

২০১৭ আগস্ট ১৬ ১৫:১৪:৪৮
বুড়িমারির সঙ্গে রেল যোগাযোগ বন্ধ

লালমনিরহাট প্রতিনিধি : প্রবল বর্ষণ আর উজানের ঢলে জেলার হাতীবান্ধা উপজেলার মেডিকেল মোড় রেলগেটের পাশে প্রায় একশগজ রেললাইনের মাটি সরে গিয়ে বিশাল গর্তে পরিণত হয়েছে। এতে ৩ দিন ধরে হাতীবান্ধা ও বুড়িমারী উপজেলার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

গত রবিবার (১৩ আগস্ট) লালমনিরহাট ভয়াবহ বন্যা দেখা দেয়। আর এতে করে লালমনিরহাট বুড়িমারী রেললাইনের নিচ দিয়ে পানি প্রবাহিত হয়। এতে মাটি সরে গিয়ে বিশাল গর্তের সৃষ্টি হয়েছে। তা দেখে মনে হয় যে রেললাইন নয় যেন ‘ঝুলন্ত ব্রিজ’। এ কারণে ৩ দিন ধরে বুড়িমারীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। তবে কবে নাগাদ রেল যোগাযোগ সচল হবে তা এখনও বলতে পারছেন না রেল কর্তৃপক্ষ। রেল যোগাযোগ বিচ্ছন্ন থাকায় সাধারণ মানুষের পাশাপশি চরম দুর্ভোগে পরেছে হজ যাত্রীরাও।

এদিকে গত ১৪ আগস্ট সোমবার ঘটনাস্থল পরিদর্শন করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সর্ম্পকিত স্থায়ী কমিটির সভাপতি মোতাহার হোসেন এমপি।

এ বিষয়ে লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে ম্যানেজার নাজমুল হোসেন দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানান, লালমনিরহাট বুড়িমারী রেলরুটের অনেক স্থানে রেললাইনের উপর দিয়ে বন্যার পানি প্রবাহিত হয়। আর এতে করে বেশ কিছু স্থানে গর্তের সৃষ্ট হয়েছে। তাই রেল যোগাযোগ বন্ধ রয়েছে। আমাদের রেলের ইঞ্জিনিয়াররা ঘটনাস্থল পরিদর্শন করেছে। পানি কমলে কাজ শুরু করা হবে। পানি না কমা পর্যন্ত কাজ করা সম্ভব নয়।

(দ্য রিপোর্ট/কেএনইউ/এপি/আগস্ট ১৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর