thereport24.com
ঢাকা, রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮, ২ পৌষ ১৪২৫,  ৭ রবিউস সানি ১৪৪০

ফ্রান্সের রক্ষা এমবাপেতে, স্পেন-পর্তুগালের জয়

২০১৮ অক্টোবর ১২ ১০:১১:৪৭
ফ্রান্সের রক্ষা এমবাপেতে, স্পেন-পর্তুগালের জয়

দ্য রিপোর্ট ডেস্ক : বিশ্বকাপে আর্জেন্টিনাকে রুখে দিয়ে রীতিমত হৈচৈ ফেলে দিয়েছিল আইসল্যান্ড। ইউরোপিয়ান ফুটবলে তাদের উত্থানটা যে হঠাত করেই নয় এবার সেটির নমুনা পেল ফ্রান্সও। বৃহস্পতিবার রাতে শেষ সময়ের পেনাল্টি গোলে হার এড়িয়ে ২-২ ব্যবধানে ড্র নিয়ে ফিরেছে বিশ্বচ্যাম্পিয়নরা। তাদের হোঁচটের রাতে বড় জয় পেয়েছে পর্তুগাল ও স্পেন।

আইসল্যান্ডের মাঠে ৩০ মিনিটেই পিছিয়ে পড়ে ফ্রান্স। শুরুর দাপট অবশ্য ছিল অতিথিদেরই। কিন্তু বিরকির বিয়ারনাসনের গোলের পরই তাল হারায় দিদিয়ের দেশমের শিষ্যরা।

শক্তিশালী প্রতিপক্ষের এলোমেলো খেলার সুযোগে ব্যবধান দ্বিগুণ করে আইসল্যান্ড। ৫৮ মিনিটে কর্নার থেকে আসা বল হেডে ফ্রান্সের জালে জড়ান আরনাসন।


দুই গোলের ব্যবধানটা ৮৫ মিনিট পর্যন্ত ধরে রেখেছিল আইসল্যান্ড। হার যখন চোখ রাঙাচ্ছিল ফ্রান্সকে, তখনই একটি গোল শোধ করে ফ্রেঞ্চদের পথে ফেরান কাইলিয়ান এমবাপে।

আর নির্ধারিত সময়ের শেষ মিনিটে নিজেদের ডি-বক্সে সিগরাডসনের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সেখান থেকে স্পটকিকে ফ্রান্সকে জয়ের মতো এক ড্র এনে দেন গ্রিজম্যানের বদলি নামা এমবাপে।

ফ্রান্সের হোঁচটের রাতে গ্যারেথ বেলবিহীন ওয়েলসের মাঠ থেকে ৪-১ গোলের বড় জয় নিয়ে ফিরেছে স্পেন। কার্ডিফ সিটির মাঠে ৮ ও ১৯ মিনিটে জোড়া গোল করেন বার্সা থেকে ব্রাত্য হয়ে দারুণভাবে জ্বলে ওঠা ফরোয়ার্ড পাকো আলকাসার। বাকি দুই গোল অধিনায়ক সার্জিও রামোস ও মার্ক বার্ত্রার। ওয়েলসের হয়ে সান্ত্বনার গোলটি স্যাম ভোকসের।

যৌন কেলেঙ্কারিতে জর্জরিত হয়ে জাতীয় দলে ডাক পাননি ক্রিস্টিয়ানো রোনালদো। তাকে ছাড়াই পোল্যান্ডের বিপক্ষে পিছিয়ে পড়েও উয়েফা নেশন্স কাপে ২-৩ গোলের জয় নিয়ে ফিরেছে পর্তুগাল। একটি করে গোল করেছেন আন্দ্রে সিলভা ও বের্নাদো সিলভা। অন্যটি পোলিশদের নিজেদের জালে নিজেরা জড়ানো গোল।

(দ্য রিপোর্ট/একেএমএম/অক্টোবর ১২,২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর