thereport24.com
ঢাকা, বুধবার, ৮ মে 24, ২৫ বৈশাখ ১৪৩১,  ২৯ শাওয়াল 1445

ঢাবি শিক্ষার্থীদের দ্রুত এনআইডি করে ভ্যাকসিন নেয়ার পরামর্শ

২০২১ আগস্ট ২৬ ২১:২৪:০৭
ঢাবি শিক্ষার্থীদের দ্রুত এনআইডি করে ভ্যাকসিন নেয়ার পরামর্শ

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের যে সকল শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নেই, তাদেরকে অতিদ্রুত জাতীয় পরিচয়পত্র গ্রহণ করে কোভিড-১৯ ভ্যাকসিন নেয়ার পরামর্শ দেয়া হচ্ছে। শতভাগ শিক্ষার্থীর ভ্যাকসিন গ্রহণ কার্যক্রম সমাপ্ত না হলে বিশ্ববিদ্যালয় খোলার পরিকল্পনা ব্যাহত হবে।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক মাহমুদ আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীদের এই পরামর্শ দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের যে সকল শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নেই, তাদেরকে অতিদ্রুত জাতীয় পরিচয়পত্র গ্রহণ করে কোভিড-১৯ ভ্যাকসিন নেয়ার পরামর্শ দেয়া হচ্ছে। শতভাগ শিক্ষার্থীর ভ্যাকসিন গ্রহণ কার্যক্রম সমাপ্ত না হলে বিশ্ববিদ্যালয় খোলার পরিকল্পনা ব্যাহত হবে।’

এর আগে বৃহস্পতিবার দুপুরে শিক্ষামন্ত্রী ডা. দীপুর মনির সভাপতিত্বে অনুষ্ঠিত এক বৈঠকে অক্টোবরের মাঝামাঝি থেকে ধাপে ধাপে বিশ্ববিদ্যালয়গুলো খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়। তবে বিষয়টি শিক্ষার্থীদের টিকা দেয়ার উপর নির্ভর করবে বলেও সভায় জানানো হয়।

সভা শেষে শিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ১৭ অক্টোবর থেকে ধাপে ধাপে পাবলিক বিশ্ববিদ্যালয় খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে এর আগে টিকা সংক্রান্ত সব বিশ্ববিদ্যালয় থেকে ছক আকারে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) তথ্য পাঠাতে হবে। যে বিশ্ববিদ্যালয় শতভাগ টিকার আওতায় আসবে সে বিশ্ববিদ্যালয়ের আবাসন হলসহ সব কার্যক্রম শুরু করতে পারবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়।

.(দ্য রিপোর্ট/আরজেড/২৬ আগস্ট, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর