thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৮ মে 24, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ২০ জিলকদ  1445

ফেসবুক,ইনস্টাগ্রাম এ ফিরতে পারবেন ট্রাম্প

২০২৩ জানুয়ারি ২৬ ১২:৩১:০২
ফেসবুক,ইনস্টাগ্রাম এ ফিরতে পারবেন ট্রাম্প

দ্য রিপোর্ট ডেস্ক:যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবন ক্যাপিটল হিলে হামলায় উসকানি দেওয়ার অভিযোগে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে দুই বছরের জন্য নিষেধাজ্ঞা দিয়েছিল সোশ্যাল প্ল্যাটফর্ম ফেসবুক ও ইনস্টাগ্রাম। তবে সেই নিষেধাজ্ঞার সময় শেষ হবে এই সপ্তাহেই। এরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ফিরতে পারবেন এই রিপাবলিকান। খবর বিবিসির।

প্রতিবেদনে ব্রিটিশ সংবাদ মাধ্যমটি জানায়, ফেসবুক ও ইনস্টাগ্রামে ফিরতে পারবেন ট্রাম্প। এই সপ্তাহেই তার অ্যাকাউন্টের দুই বছরের নিষেধাজ্ঞা শেষ হবে। সোশ্যাল প্ল্যাটফর্ম দুটির কর্পোরেট প্রতিষ্ঠান মেটা এ তথ্য জানিয়েছে।

এক বিবৃতিতে মেটার গ্লোবাল অ্যাফেয়ার্সের প্রেসিডেন্ট নিক ক্লেগ বলেন, ‘আমাদের রাজনীতিবিদরা কি বলেন সেটি জনগণের জানার ব্যবস্থা থাকতে হবে। ’

তিনি আরও বলেন, ‘ক্যাপিটাল হিলে হামলাকারীদের প্রশাংসা করেছেন ট্রাম্প, এর ভিত্তিতে তার ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়। ওই পরিস্থিতিতে এই সিদ্ধান্ত যুগোপযোগী ছিল। তবে বর্তমানে ট্রাম্পর অ্যাকাউন্ট জননিরাপত্তার জন্য ঝুঁকি নয়। তবে ফের নিয়মনীতি ভঙ্গ করলে পরবর্তীতে আরও বড় শাস্তির মুখে পড়বেন তিনি। ’

বিবিসি বলছে, তৃতীয়বারের মতো প্রেসিডেন্ট নির্বাচনে লড়ার ঘোষণা দিয়েছেন ট্রাম্প। তাকে ফেসবুকে ফেরাতে জোর দিচ্ছিলেন রিপাবলিকানরা।

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর