thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে 24, ২৫ বৈশাখ ১৪৩১,  ১ জিলকদ  1445

জয় পেল পাকিস্তান

২০১৩ নভেম্বর ২৫ ১২:২৮:৩০
জয় পেল পাকিস্তান

দিরিপোর্ট ডেস্ক : কেপটাউনে সিরিজের প্রথম ওয়ানডেতে ২৩ রানের জয় পেয়েছে পাকিস্তান। এই জয়ে ৩ ম্যাচের সিরিজ ১-০ তে এগিয়ে গেলো সফরকারীরা।

টস জিতে ব্যাটিং এ নেমে ভালোই খেলছিলেন নাসির জামশেদ ও আহমেদ শেহজাদ। স্কোর বোর্ডে ৪৯ রান সংগ্রহ করার পর ব্যাক্তিগত ২৪ রানে স্টেইনের বলে ক্যালিসের হাতে ক্যাচ দেন জামশেদ। তার ২ ওভার পরই ৫ রান করা মোহাম্মদ হাফিজ স্টেইনের শিকারে পরিণত হন।

আহমেদ শেহজাদের ৩৫ রান ছাড়া আর কোন টপ এবং মিডলঅর্ডার ব্যাটসম্যানই উইকেটে দাড়াতে পারেনি। মোকসুদ ২২, মিছবাহ ১৩, আকমল ০ এবং আফ্রিদি ২৬ রানে ফিরে গেলে দলীয় সংগ্রহ দাড়ায় ৭ উইকেটে ১৩১ রান। দলের এই বিপর‌্যয়ের সময় নাইটওয়াচম্যানের দায়িত্বও যৌথভাবে পালন করেন নতুন দুই বোলার বিলওয়াল ভাট্টি ও আনোয়ার আলি। অস্টম উইকেট জুটিতে তাদের ৭৩ রানের জুটির কারণেই পাকিস্তানের রান দুইশ পেরোয়।

ভাট্টি ৩৯ ও আলি অপরাজিত ৪৩ রান করেন। দক্ষিন আফ্রিকার পক্ষে ক্যালিস ২টি এবং স্টেইন ও মরকেল ৩ টি করে উইকেট লাভ করেন।

ব্যাটিং করতে নেমে শুরুতে সুবিধা করতে পারেনি স্বাগতিকরা। স্মিথ ১২, আমলা ৩, কুক ১৯ এবং ভিলিয়ার্স ১০ রানে আউট হওয়ার পর ক্যালিস এবং ডুমিনির ব্যাটিং দৃঢ়তায় জয়ের পথেই হাটছিলো তারা।

কিন্তু ২৫তম ওভারে আনোয়ারের বলে ব্যক্তিগত ৫০ রান করে বোল্ড আউট হয়ে সাজঘরে ফিরেন ক্যালিস। ২৯তম ওভারে মিলার আনোয়ারের দ্বিতীয় শিকার পরিণত হলেও ফিলেনডারকে নিয়ে জয়ের চেষ্টা চালিয়ে যান ডুমিনি। কিন্তু দলীয় ১৫৫ রানে ব্যক্তিগত ১৪ রানে ফিলেনডার আজমলের শিকারে পরিণত হন। অস্টম ব্যাটসম্যান হিসেবে ডুমিনির বিদায় হলে জযের আশা নিভে যায় স্বাগতিকদের। ব্যক্তিগত ১৫ রানে স্টেইন ও ১৭ রানে মরকেল ভাটিয়ার বলে আউট হন। শেষ পর‌্যন্ত ৪৮.১ ওভারে ১৯৫ রানে গুটিযে যায় দক্ষিণ আফ্রিকার ইনিংস।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান: ২১৮/৯(আলি ৪৩*, ভাট্টি ৩৯, স্টেইন ৩-৩৩);

দক্ষিণ আফ্রিকা: ১৯৫(ক্যালিস ৫০, ডুমিনি ৪৯, ভাট্টি ৩-৩৭);

ফল: পাকিস্তান ২৩ রানে জয়ী

ম্যাচ সেরা: আনোয়ার আলি(পাকিস্তান)

(দিরিপোর্ট/এমআই/জেএম/নভেম্বর ২৫, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর