thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

নভেম্বরে ডিএসইতে বৈদেশিক লেনদেন বেড়েছে

২০১৩ ডিসেম্বর ০১ ১৭:২৬:০২
নভেম্বরে ডিএসইতে বৈদেশিক লেনদেন বেড়েছে

দ্য রিপোর্ট প্রতিবেদক: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) নভেম্বর মাসে বৈদেশিক লেনদেন বেড়েছে। অক্টাবরের তুলনায় নভেম্বরে ডিএসইতে বৈদেশিক লেনদেন বেড়েছে ১০২ কোটি টাকা। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

অক্টোবরে বৈদেশিক বিনিয়োগকারীরা দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন করেছেন ৩০৫ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার। নভেম্বরে তা বেড়ে ৪০৮ কোটি ১৫ লাখ ৯২ হাজার ১৩ টাকায় দাঁড়িয়েছে। অর্থাৎ নভেম্বরে বৈদেশিক লেনদেন বেড়েছে ১০২ কোটি ৭০ লাখ ৯২ হাজার ১৩ টাকা।

এর মধ্যে শেয়ার ক্রয় করা হয়েছে ৩৪২ কোটি ৪৪ লাখ ২৮ হাজার ১২ টাকার এবং বিক্রয় করা হয়েছে ৬৫ কোটি ৭১ লাখ ৬৪ হাজার ১ টাকার শেয়ার।

এর আগে সেপ্টেম্বর মাসে বৈদেশিক বিনিয়োগকারীরা লেনদেন করেছেন ২৫০ কোটি ৪৫ লাখ টাকা। এর মধ্যে ক্রয় করা হয়েছে ১৬৭ কোটি ৫৫ লাখ ও বিক্রয় করা হয়েছে ৮২ কোটি ৯০ লাখ টাকার শেয়ার।

এছাড়া আগস্টে ৩১৩ কোটি, জুলাইয়ে ২৯৭ কোটি, জুনে ৩৩৬ কোটি, মে মাসে ৩৫০ কোটি ৬৮ লাখ, এপ্রিলে ১৭৮ কোটি ৮৫ লাখ, মার্চে ১৫৮ কোটি ৯ লাখ, ফেব্রুয়ারিতে ২৫৬ কোটি ৩০ লাখ এবং জানুয়ারি মাসে ১৭৩ কোটি ২৩ লাখ টাকার শেয়ার লেনদেন করেছেন বিদেশী বিনিয়োগকারীরা।

(দ্য রিপোর্ট/এইচকে/ডিসেম্বর ১, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর