thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে 24, ২৫ বৈশাখ ১৪৩১,  ১ জিলকদ  1445

চ্যানেল আই চত্বরে ‘বিজয় মেলা’

২০১৩ ডিসেম্বর ১০ ০৫:০৩:১২
চ্যানেল আই চত্বরে ‘বিজয় মেলা’

দ্য রিপোর্ট ডেস্ক : মহান বিজয় দিবস উপলক্ষে চ্যানেল আইয়ের আয়োজনে তেজগাঁওয়ের কার্যালয় চত্বরে ১৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ‘বিজয় মেলা’। বিজয় দিবস নিয়ে এটি চ্যানেল আইয়ের ৮ম মেলা।

১৬ ডিসেম্বর সকাল ১১টা ১০ মিনিটে এই মেলার উদ্বোধন করবেন- যুদ্ধাহত ও খেতাবধারী মুক্তিযোদ্ধা, চ্যানেল আইয়ের পরিচালনা পর্যদের সদস্য, সুশীল সমাজের প্রতিনিধি, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও বিভিন্ন গণমাধ্যম সম্পাদকরা।

লাল সবুজে বর্ণিল মঞ্চ, তোরণ ও ফেস্টুনে সজ্জিত থাকবে মেলা প্রাঙ্গণ। থাকবে ৭ বীরশ্রেষ্ঠের নামে ৭টি স্মারক স্তম্ভ ও ১১ সেক্টরের স্মরণে ১১টি নির্দিষ্ট স্থান। মুক্তিযুদ্ধের নানা দলিল, মুক্তিযুদ্ধের গ্রন্থমালা, মুক্তিযুদ্ধ জাদুঘর, মুক্তিযুদ্ধের আলোকচিত্র, মুক্তিযুদ্ধের চলচ্চিত্র, মুক্তিযোদ্ধাদের ডায়েরি প্রদর্শনী ছাড়াও থাকবে গ্রাম বাংলার ঐতিহ্যের আরও বেশ কিছু স্টল।

মুক্তিযুদ্ধের ওপর চিত্রাঙ্কন করবেন দেশের প্রবীণ ও নবীন চিত্রশিল্পীরা। ছোটদের চিত্রাঙ্কন পর্বও থাকবে। মুক্তিযুদ্ধের সময়ের স্মৃতিচারণ ছাড়াও মেলায় সঙ্গীত পরিবেশন করবেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠযোদ্ধারা ও দেশবরেণ্য সঙ্গীত শিল্পীরা। নৃত্য পরিবেশন করবেন বিভিন্ন সংগঠনের শিল্পীরা। মেলা পরিচালনা করবেন আমীরুল ইসলাম ও শহিদুল আলম সাচ্চু।

এ ছাড়া ডিসেম্বর মাসজুড়ে চ্যানেল আইয়ের নানান অনুষ্ঠানের অংশ হিসেবে ১ ডিসেম্বর ‘বিজয় মাসের প্রথম প্রভাত’ নামক অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচারের মাধ্যমে মাসব্যাপী বিজয়ের অনুষ্ঠান নির্মাণ ও প্রচার কার্যক্রম শুরু হয়। প্রতিদিন বিকেল ৫টা ৩০ মিনিটে প্রচার হচ্ছে রাজু আলীমের পরিচালনায় ‘হৃদয়ে মুক্তিযুদ্ধ’। ১৬ ডিসেম্বর রাতে প্রচার হবে বিশেষ নাটক, বিজয় দিবসের তাৎপর্যপূর্ণ টক শো প্রভৃতি।

(দ্য রিপোর্ট/আইএফ/আইজেকে/ডিসেম্বর ১০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর