thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

বুড়িগঙ্গা দ্বিতীয় সেতু

মানুষের চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ

২০১৩ ডিসেম্বর ২৯ ০৯:০৬:১৩

সৌরভ রায়, দ্য রিপোর্ট : `মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচিকে কেন্দ্র করে বুড়িগঙ্গা দ্বিতীয় সেতুর (বাবুবাজার ব্রিজ) উপর দিয়ে রবিবার ভোর থেকেই ঢাকামূখী যান চলাচল বন্ধের পাশাপশি সাধারণ মানুষের চলাচলও বন্ধ করে দিয়েছে পুলিশ।

সকালে সেতুর উভয়পাশে ব্যাপক পুলিশের উপস্থিতি লক্ষ্য করা গেছে। সাধারণ মানুষ বলছে পুলিশ তাদের সেতুর উপর দিয়ে ঢাকার দিকে যেতে দিচ্ছে না। পরিচয়পত্র দেখানোর পরও পুলিশ সাধারণ মানুষকে সেতু থেকে নামিয়ে দিচ্ছে।

রবিন নামের এক ব্যক্তি দ্য রিপোর্টকে বলেন, “আমার এক আত্মীয় খুব সিরিয়াস অবস্থায় মিটফোর্ড হাসপাতালে ভর্তি আছে। আমি ও আমার বউ মিলে তাকে দেখতে যাব কিন্তু পুলিশ আমাদের যেতে দিচ্ছে না।”

হুমায়ন কবির নামের এক শ্রমিক বলেন, “আমি পুরান ঢাকায় ইট-বালুর দোকানে কাজ করি। ওপার যেতে চাইলে পুলিশ বলে আজ যাওয়া যাবে না।”

গার্মেন্টসকর্মী শেফালি আক্তার দ্য রিপোর্টকে বলেন, “মাস শেষের দিকে, এখন চাকরিতে না গেলে বেতন কাটা হবে, বকাও খেতে হবে। পুলিশে আমাদের যেতে দিচ্ছে না।”

কুরিয়ার সার্ভিসের এক কর্মী বলেন, “পরিচয়পত্র দেখানোর পরও পুলিশ আমাকে যেতে দেয়নি।”

এ প্রসঙ্গে দায়িত্বরত পুলিশের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে দ্য রিপোর্টকে বলেন, “আমরা রাজনীতি করি না, সরকারি চাকরি করি। চাকরিটা চলে গেলে আমাদের খাওয়াবে কে? আমরা হুকুমের গোলাম। উপরের নির্দেশে আমরা এ কাজ করছি।”

সকাল সাড়ে আটটায় সেতুর দক্ষিণ পাড়ে কদমতলি চত্বরে প্রচুর সাধরণ মানুষকে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। পুলিশকে সেতুর প্রবেশমুখে প্রতিবন্ধকতা সৃষ্টি করে মানুষ চলাচলে বাঁধা দিতে দেখা যায়।

সেতুর উপরে মাঝামাঝি স্থানেও পুলিশকে প্রতিবন্ধকতা সৃষ্টি করে মানুষ চলাচলে বাঁধা দিতে দেখা গেছে। সেতু এলাকায় তিনটি চেকপোস্ট বসিয়ে সব ধরনের যাতায়াতকারীকে তল্লাসি করা হচ্ছে।

এদিকে সকাল নয়টার দিকে কদমতলী এলাকায় ছাত্রলীগের নেতাকর্মীরা মার্চ ফর ডেমোক্রেসি বিরোধী মিছিল বের করে।

(দ্য রিপোর্ট/এসআর/এইচএসএম/ডিসেম্বর ২৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

মার্চ ফর ডেমোক্রেসি এর সর্বশেষ খবর

মার্চ ফর ডেমোক্রেসি - এর সব খবর