thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

প্রেস ক্লাবে মুক্তিযোদ্ধা লীগের হামলা, আহত ১

২০১৩ ডিসেম্বর ২৯ ১২:৪২:৩৯
প্রেস ক্লাবে মুক্তিযোদ্ধা লীগের হামলা, আহত ১

দ্য রিপোর্ট প্রতিবেদক : জাতীয় প্রেস ক্লাবে হামলা ও ভাঙচুর চালিয়েছে মুক্তিযোদ্ধা আওয়ামী লীগের নেতা-কর্মীরা। রবিবার দুপুর ১২টা ১০ মিনিটের দিকে অর্ধশতাধিক নেতা-কর্মী প্রেস ক্লাবের দেয়াল টপকে বাউন্ডারির ভেতরে প্রবেশ করে অস্থায়ী মঞ্চ ও মাইক ভাঙচুর করে। এ সময় একজন আহত হন।

আহত দৈনিক ইন্ডিপেন্ডেন্ট পত্রিকার সাব-এডিটর ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ মফিজুল ইসলাম (৫০) চিকিৎসা নিতে রবিবার দুপুর ১টা ২৪ মিনিটে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আসেন। তার পিঠে ও হাতে ইটের আঘাতের চিহ্ন রয়েছে।

এর আগে, জাতীয় প্রেস ক্লাব থেকে রবিবার সকাল সোয়া ১১টায় বিএনপিপন্থী সাংবাদিকরা পুলিশি ব্যারিকেড ভেঙ্গে একটি মিছিল বের করার চেষ্টা করেন। এ সময় পুলিশের সঙ্গে সাংবাদিকদের ধস্তাধস্তির ঘটনা ঘটে।

ঘটনাস্থলে সাংবাদিক নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন বিএফইউজের (একাংশ) সভাপতি রুহুল আমিন গাজী, প্রেস ক্লাবের সভাপতি কামালউদ্দিন সবুজ, ডিইউজের (একাংশ) সভাপতি আবদুল হাই সিকদার, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান প্রমুখ।

আওয়ামী মুক্তিযোদ্ধা লীগের একটি মিছিল এ সময় প্রেস ক্লাবের পাশ দিয়ে যাচ্ছিল। তারা পুলিশের সঙ্গে যুক্ত হয়ে বিএনপিপন্থী সাংবাদিকদের ওপর হামলা চালায়। মুক্তিযোদ্ধা লীগের নেতা-কর্মীরা এক পর্যায়ে প্রেস ক্লাবের ভেতর ঢুকে ভাঙচুর চালায়।

অন্যদিকে, দুপুর ১২টার দিকে হাইকোর্ট থেকে বিএনপিপন্থী আইনজীবীদের একটি দল নয়াপল্টনের সমাবেশে যোগ দিতে গেলে সেখানে পুলিশের সঙ্গে ধাক্কা-ধাক্কির ঘটনা ঘটে। এ সময় তাদেরকে ছত্রভঙ্গ করতে পুলিশ তিনটি সাউন্ড গ্রেনেডের বিস্ফোরণ ঘটায়।

প্রায় একই সময় ইত্তেফাক মোড়ে পিকেটারদের সঙ্গে পুলিশের সংঘর্ষের খবর পাওয়া যায়।

(দ্য রিপোর্ট/কেজেএন/এমসি/লতিফ/ডিসেম্বর ২৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

মার্চ ফর ডেমোক্রেসি এর সর্বশেষ খবর

মার্চ ফর ডেমোক্রেসি - এর সব খবর