thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

ইমেইলের চার বিকল্প

২০১৪ জানুয়ারি ০৪ ২১:৩৯:৫১
ইমেইলের চার বিকল্প

দ্য রিপোর্ট ডেস্ক : আমরা সাধারণত ওয়েবসাইট ও বিভিন্ন যোগাযোগ মাধ্যমে নিজেদের ইমেইল এড্রেস দিয়ে থাকি। একইসঙ্গে কখনোই চাই না ইমেল ইনবক্স স্পাম ও অনাকাঙ্খিত মেইলে ভর্তি হোক।

এই ধরনের ঝামেলা থেকে মুক্তি পেতে কিছু পেশাদারি পদ্ধতির সাহায্য নিতে পারেন। এখানে চারটি বিকল্পের কথা বলা হলো-

১. শর্টমেইল: অন্যদের সঙ্গে যোগাযোগ করার জন্য এটি সহজ মাধ্যম। এখানে মাত্র ৫০০ অক্ষরের মেসেজ লেখা যায়। কোনো কিছু মেসেজের সঙ্গে এটাচ করা যায় না। সাধারণত স্পাম মেসেজগুলো আরো বড় হয় এবং সঙ্গে কোনো না কোনো ফাইল যোগ করা থাকে। আলাদাভাবে সাইনআপ করা ছাড়াও আপনার নিয়মিত ইমেল এড্রেস থেকে এটি ব্যবহার করতে পারেন।

২. ফর্ম সাবমিশন: আপনার যদি কোনো ওয়েবসাইট থাকে তাতে ইমেল এড্রেস না দিয়ে যোগাযোগের ঘরে একটি ফর্ম রাখতে পারেন। যা সাধারণত অনাকাঙ্খিত মেসেজ দিতে অনুৎসাহিত করে। এ ছাড়া এতে চাইলে অক্ষর সংখ্যা ও সংক্ষিপ্ত মেসেজের অপশন যোগ করা যায়।

৩. টুইটার: সংক্ষেপে যোগাযোগের ভালো মাধ্যম হলো টুইটার। এর মাধ্যমে বড় নেটওয়ার্কে যুক্ত থাকা যায় আবার চাইলে প্রাইভেট মেসেজও দেওয়া যায়।

৪. ফোন: অফিসের ক্ষেত্রে যোগাযোগের ক্ষেত্রে অফিসের নাম্বার ব্যবহার করতে পারেন। তাই ওয়েবসাইট বা অন্যান্য ক্ষেত্রে মেইল এড্রেস না দিয়ে ফোন নাম্বার দিতে পারেন। এতে রিসিপশনে দেওয়া নির্দেশ অনুযায়ী অনাকাঙ্খিত কোন ফোনকল আপনার কাছে আসবে না।

(দ্য রিপোর্ট/ডব্লিউএস/জেএম/জানুয়ারি ০৪, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

বিজ্ঞান ও প্রযুক্তি এর সর্বশেষ খবর

বিজ্ঞান ও প্রযুক্তি - এর সব খবর