thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

নওগাঁয় র‌্যাব-পুলিশের সঙ্গে সংঘর্ষে বিএনপিকর্মী নিহত

২০১৪ জানুয়ারি ০৫ ১৮:২৪:৪৩
নওগাঁয় র‌্যাব-পুলিশের সঙ্গে সংঘর্ষে বিএনপিকর্মী নিহত

নওগাঁ সংবাদদাতা : নওগাঁর মান্দা উপজেলার চকদেবিরাম গ্রামে ভোটদানে বাধা প্রদানকে কেন্দ্র করে র‌্যাব-পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষে বাবুল হোসেন (৩৫) নামে এক বিএনপির কর্মী নিহত হয়েছেন। রবিবার দুপুরে এ ঘটনা ঘটে। নিহত বাবুল ওই গ্রামের নজর আলীর ছেলে।

এ ঘটনায় বিএনপির ৭ নেতাকর্মী ও ২ পুলিশ সদস্যসহ মোট ৯ জন আহত হয়েছে। আহতরা হলেন- পুলিশ সদস্য বুলবুল হোসেন (২৮), আমিনুল ইসলাম (৪০), বিএনপির কর্মী রহিদুল ইসলাম (৩৮), রাজু আহম্মেদ (১৭), উজ্জল হোসেন (২২), ভুট্টু কারিগর (২৬), রাকিব আহম্মেদ (২৭), জুয়েল রানা (৩২) ও গোলাম রব্বানী (৩০)। ঘটনার পর আহতদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে মান্দা থানার ওসি আবদুল্লাহেল বাকি জানান, সকাল থেকেই স্থানীয় বিএনপির নেতাকর্মিরা তীর, ধনুক, লাঠি-সোটাসহ দেশীয় অস্ত্র নিয়ে সাধারণ ভোটারদের ভোট কেন্দ্রে যেতে বাধা দিচ্ছিল। সেই সঙ্গে তারা গ্রামের পাশে একটি মাঠে সংঘবদ্ধ হয়ে মহড়া দিচ্ছিল। খবর পেয়ে পুলিশ ও র‌্যাব ঘটনাস্থলে পৌঁছিলে বিএনপির নেতাকর্মীরা তাদের ওপর হামলা চালায়। এ সময় পুলিশ ও র‌্যাবের সঙ্গে তাদের সংঘর্ষ বাঁধে। নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে পুলিশ ফাঁকা গুলিবর্ষণ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মান্দা উপজেলা বিএনপির সভাপতি মকলেছুর রহমান জানান, তাদের নেতাকর্মীরা কাউকে ভোট কেন্দ্রে যেতে বাধা দেননি। দলের শান্তিপূর্ণ কর্মসূচি পালনকালে মিথ্যা অভিযোগ এনে র‌্যাব ও পুলিশ তাদের নেতাকর্মীদের ওপর গুলি চালালে গুরুতর আহত ৮ জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে বিকেল ৩টার দিকে বাবুল হোসেন মারা যায়। বাকিদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. এনামুল হক জানান, ঘটনার পর সেখানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

(দ্য রিপোর্ট/বিএআর/এপি/এসএ/জানুয়ারি ০৫, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

ভোটের খবর এর সর্বশেষ খবর

ভোটের খবর - এর সব খবর