thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

সংস্কৃতি বিকাশ কেন্দ্রের রজতজয়ন্তীতে আনন্দ আয়োজন

২০১৬ অক্টোবর ১৮ ১৪:০৭:৩৬
সংস্কৃতি বিকাশ কেন্দ্রের রজতজয়ন্তীতে আনন্দ আয়োজন

দ্য রিপোর্ট প্রতিবেদক : উদ্বোধনী আলোচনা, চলচ্চিত্র প্রদর্শনী ও শিশুদের মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে শুরু সংস্কৃতি বিকাশ কেন্দ্রের ২৫ বছর পূর্তির আয়োজন।

সোমবার সন্ধ্যায় রাজধানীর পরিবাগে সংস্কৃতি বিকাশ কেন্দ্র প্রাঙ্গণে শুরু হয় এই অনুষ্ঠান।

প্রথম দিনে নবীণে-প্রবীণের আড্ডার পর শুরু হয়শিশুকণ্ঠে বৃন্দ পরিবেশনা।আয়োজনের শুরুতেই ছিল আবৃত্তি সংগঠনের কল্পরেখা’র শিশু আবৃত্তিশিল্পীদের দুইটি প্রযোজনা। প্রথমটি ছিল তামান্না তিথির নির্দেশনায় প্রথম প্রযোজনা ছিল ‘ধানসুপাড়ি পানসুপাড়ি’ এবং দ্বিতীয় প্রযোজনা ছিল মীর বরকতের নির্দেশনায় ‘রাণী যাবেন বাপের বাড়ি’।

এর পরেই ছিল উদ্বোধনী আনুষ্ঠানিকতা। এর উদ্বোধন করেন কবি আসাদ চৌধুরী। কথনে অংশ নেন সংস্কৃতি বিকাশ কেন্দ্রের উপদেষ্টা অধ্যাপক রোকেয়া আলম ও চলচ্চিত্র ব্যক্তিত্ব মসিহউদ্দিন শাকের। স্বাগত বক্তব্য রাখেন সংস্কৃতি বিকাশ কেন্দ্রের প্রতিষ্ঠাতা অধ্যাপক লিয়াকত আলী ও ব্যবস্থাপনা পর্ষদের আহ্বায়ক ড. আসমা চৌধুরী।

আসাদ চৌধুরী বলেন, ‘মন খুলে নির্ভেজাল আড্ডার ক্ষেত্র সংস্কৃতি বিকাশ কেন্দ্র। যখনই ভিন্নচিন্তাকে আটকে রাখার চেষ্টা করা হয়েছে, তখন এখানে মন খুলে কথা বলা যায়। যেকোন দলমত এখানে এসে মনের আনন্দে আড্ডা দিতে পারেন।’

মঙ্গলবার দ্বিতীয় দিনের আয়োজনে একাদেমিয়ার আয়োজনে থাকছে সেমিনার ও সূর্য দিগন্ত শিল্পীগোষ্ঠীর গম্ভীরা। বুধবার তৃতীয় দিনের আয়োজনে সেমিনারের আয়োজন করবে দর্শন ক্লাব। আরও থাকবে দলীয় আবৃত্তি। বৃহস্পতিবার থাকছে লেখক-সম্প্রীতির আয়োজনে সৈয়দ শামসুল হক, শহীদ কাদরী ও রফিক আজাদ স্মরণে ‘প্রসঙ্গ বাংলা কবিতা’ শীর্ষক সাহিত্য আড্ডা। আরও থাকছে ধ্রুপদী সঙ্গীত রজনী। শুক্রবার আয়োজনের শেষ দিনে থাকবে প্রীতি সমাবেশ।

(দ্য রিপোর্ট/এমএ/এআরই/অক্টোবর ১৭, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর