thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

মেয়র মিরুর রিমান্ড শুনানি ১৩ ফেব্রয়ারি

২০১৭ ফেব্রুয়ারি ০৬ ১৯:০৬:১১
মেয়র মিরুর রিমান্ড শুনানি ১৩ ফেব্রয়ারি

সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় সমকালের প্রতিনিধি আবদুল হাকিম শিমুল হত্যায় গ্রেফতার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মিরুকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। ১৩ ফেব্রুয়ারি তাকে রিমান্ডে নেওয়ার আবেদনটির শুনানি হবে বলে জানিয়েছেন আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা জিআরও।

সোমবার (৬ ফেব্রুয়ারি) মিরুকে সিরাজগঞ্জের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোরশেদ আলমের আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ড চাওয়া হয়। পরে আদালত রিমান্ডের আবেদনটি শুনানির জন্য শাহজাদপুর আমলী আদালতে পাঠিয়ে দেন।

শাহজাদপুর আমলী আদালতের জিআরও মো. আতাউর রহমান সাংবাদিকদের জানান, ১৩ ফেব্রুয়ারি মিরুকে রিমান্ডে নেওয়ার আবেদনের শুনানি হবে।

সিরাজগঞ্জের কোর্ট ইন্সপেক্টর মো. শহিদুল্লাহ জানান, সকালে হালিমুল হক মিরুকে আদালতে হাজির করে শিমুল হত্যা মামলার তদন্ত কর্মকর্তা শাহজাদপুর থানার পরিদর্শক মনিরুল ইসলাম সাত দিনের রিমান্ড আবেদন করেন। আদালত আবেদনটি শাহজাদপুর আমলী আদালতে শুনানির জন্য পাঠিয়ে দেন। পরে হালিমুল হক মিরুকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

সিরাজগঞ্জ জেলা কারাগারে তত্ত্বাবধায়ক মো. আল মামুন জানান, সোমবার বিকেল পৌনে চারটায় হালিমুল হক মিরুকে কারাগারে আনা হয়। সাংবাদিক শিমুল হত্যা মামলায় রবিবার (৫ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর শ্যামলী এলাকা থেকে মিরুকে গ্রেফতার করে পুলিশ।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সিরাজগঞ্জের শাহজাদপুরে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মিরুর শটগানের গুলিতে আহত হন সমকাল শাহজাদপুর প্রতিনিধি আবদুল হাকিম শিমুল। পর দিন দুপুরে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকা নেওয়ার পথে তিনি মারা যান। এ ঘটনার পরপরই গাঁ ঢাকা দেন পৌর মেয়র মিরু। কিন্তু দেশব্যাপী সাংবাদিকদের ব্যাপক দাবির মুখে রবিবার রাতে গ্রেফতার হন তিনি।

(দ্য রিপোর্ট/এমএইচএ/ফেব্রুয়ারি ০৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর