thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

পটুয়াখালীতে বোমা ফাটিয়ে স্বর্ণের দোকানে ডাকাতি

২০১৭ ফেব্রুয়ারি ২৫ ২১:৫৫:০৫
পটুয়াখালীতে বোমা ফাটিয়ে স্বর্ণের দোকানে ডাকাতি

পটুয়াখালী প্রতিনিধি : পটুয়াখালীর বাউফল পৌর শহরে থানা থেকে একশ গজ দুরে গুলি বর্ষণ ও বোমা বিস্ফোরণ ঘটিয়ে একটি জুয়েলারীর দোকানে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় দৃর্বৃত্তদের গুলি ও বোমায় আহত হয়েছেন ৪ জন। আহতদের তাৎক্ষণিক বাউফল উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সোয়া ৭টার দিকে মুখোশধারী দৃর্বৃত্ত দল ওই জুয়েলারীর দোকন থেকে কমপক্ষে শতাধিক ভরি স্বর্ণালংকার ও নগদ টাকা নিয়ে গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে পৌর শহরের ৪ নম্বর ওয়ার্ডের কুন্ডুপট্রি সড়কের বীনা জুয়েলার্সে ৭/৮ জন মধ্যবয়সী লোক ক্রেতা সেজে ওই দোকানে প্রবেশ করেন এবং বোমা ফাটিয়ে স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়। পরে ওই জুয়েলারী দোকানের দক্ষিণ পার্শ্বে থাকা সাব রেজিস্ট্রি অফিস সংলগ্ন খাল পেরিয়ে অপর পাড়ে গিয়ে নির্বিঘ্নে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

ওই জুয়েলার্সের ম্যানেজার কৃঞ্চ সাহা জানান, ক্রেতা বেশে দৃর্বত্তরা জুয়েলার্সে ঢুকেই মুখোশ পরে নেয় এবং দোকানের সামনে ৫/৬টি হাতবোমার বিস্ফোরণ ঘটায়। আকস্মিক এমন ঘটনায় জুয়েলারীতে থাকা কর্মচারীরা হতভম্ব হয়ে পড়েন। পরে দুর্বৃত্তরা আগ্নেয়াস্ত্রের মুখে ম্যানেজার ও কর্মচারীদের জিম্মি করে দোকানের শোকেজে থাকা শতাধিক ভরি স্বর্ণালংকার একটি বস্তায় ভরে নিয়ে যাওয়ার সময় পূণঃরায় বোমা বিস্ফোরণ ও ফাকা গুলি করে।

ওই জুয়েলারীর মালিক বাউফল পৌরসভার সাবেক প্রশাসক জীবন কৃঞ্চ সাহা জানান, দুর্বৃত্তদের বোমার আঘাতে ম্যানেজার কৃঞ্চ সাহা ও কর্মচারী শ্রীবাস, শ্যামল কর্মকার ও কৃঞ্চ কুন্ডু গুরুতর আহত হয়েছেন। দুর্বৃত্তরা তার জুয়েলারী থেকে শতাধিক ভরি স্বর্ণলংকার ও কিছু নগদ টাকা নিয়ে গেছে।

বিনা জুয়েলার্সে ডাকাতি হওয়ার পর পরই গোটা পৌর শহরের দোকানপাট বন্ধ হয়ে যায়। আতংক ছড়িয়ে পড়ে সাধারণ জনগণের মধ্যে।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজম ফারুকী জানান, খবর পেয়ে তিনি তাৎক্ষণিক ঘটনাস্থলে যান। পুলিশ ডাকাতি কবলিত জুয়েলারীর আশপাশ থেকে ৪টি তাজা বোমা উদ্ধার করেছে। কি পরিমাণ টাকা ও স্বর্ণালংকার দুর্বৃত্তরা লুট করেছে তা তাৎক্ষণিক জানাতে পারেননি। তবে দুর্বৃত্তদের ধরতে বাউফলের পাশ্ববর্তী উপজেলাগুলোর পুলিশকে বেতারে ম্যাসেজ দেওয়া হয়েছে।

(দ্য ‍রিপোর্ট/এমএইচএ/ফেব্রুয়ারি ২৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর