thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

শেয়ারবাজারে চতুর্থ দিনের মতো দর পতন

২০১৭ মার্চ ০২ ১৬:১১:৩২
শেয়ারবাজারে চতুর্থ দিনের মতো দর পতন

দ্য রিপোর্ট প্রতিবেদক : দেশের উভয় শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দর পতন গড়িয়েছে চতুর্থ দিনে। বৃহস্পতিবারের (২ মার্চ) লেনদেনের মাধ্যমে এ টানা পতন হয়েছে। স্টক এক্সচেঞ্জ দুটির ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ১০ পয়েন্ট কমে দাড়িয়েছে ৫৫৮৭ পয়েন্টে। এর আগে বুধবার ১৫ পয়েন্ট, মঙ্গলবার ৮ পয়েন্ট ও সোমবার ১৫ পয়েন্ট কমেছিল। এ হিসাবে টানা ৪ দিনের পতনে ৪৮ পয়েন্ট কমেছে।

বৃহস্পতিবার ডিএসইতে ৮৩০ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন যার পরিমাণ ছিল ৯৬১ কোটি ৯৭ লাখ টাকা। এ হিসাবে লেনদেন কমেছে ১৩১ কোটি ৫৩ লাখ টাকার বা ১৪ শতাংশ।

ডিএসইতে লেনদেন হওয়া ৩২৯টি কোম্পানির মধ্যে ৯৬টি বা ২৯.১৮ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। অন্যদিকে দাম কমেছে ১৮৯টি বা ৫৭.৪৫ শতাংশ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টি বা ১৩.৩৭ শতাংশ কোম্পানির।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে লংকাবাংলা ফাইন্যান্সের শেয়ার। এদিন কোম্পানির ৫৩ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা আরএসআরএম স্টিলের ৩৯ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ২৭ কোটি ১৯ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে বারাকা পাওয়ার।

লেনদেনে এরপর রয়েছে- বেক্সিমকো, ইফাদ অটোস, একটিভ ফাইন কেমিক্যাল, ইসলামি ব্যাংক, প্যাসিফিক ডেনিমস, কেয়া কসমেটিকস ও শাশাঁ ডেনিমস।

এদিন অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসসিএক্স মূল্যসূচক ৩৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১০৪৯২ পয়েন্টে। বাজারটিতে ৪২ কোটি ৭২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। লেনদেন হওয়া ২৫৭টি ইস্যুর মধ্যে দাম বেড়েছে ৮১টির, কমেছে ১৪৭টির এবং অপরিবর্তীত রয়েছে ২৯টির।

এর আগে সিএসইর সিএসসিএক্স মূল্য সূচক বুধবার ১১ পয়েন্ট, মঙ্গলবার ১০ পয়েন্ট ও সোমবার ২৮ পয়েন্ট কমেছিল।


(দ্য রিপোর্ট/আরএ/মার্চ ০২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর