thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

ড্র দিয়ে প্রস্তুতি সারলো মুশফিকবাহিনী

২০১৭ মার্চ ০৩ ১৯:৩০:০৪
ড্র দিয়ে প্রস্তুতি সারলো মুশফিকবাহিনী

দ্য রিপোর্ট ডেস্ক : শ্র্রীলঙ্কান বোর্ড প্রেসিডেন্ট একাদশ ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের মধ্যকার প্রস্তুতি ম্যাচটি ড্র হয়েছে। দুই দিনের এই প্রস্তুতি ম্যাচ শেষ হয়েছে শুক্রবার (৩ মার্চ) বিকেলে।

বৃহস্পতিবার প্রথম দিনে ব্যাটিং করেছিল বাংলাদেশ। এদিন ৯০ ওভার ব্যাটিং করে ৭ উইকেটে ৩৯১ রান তুলে ইনিংস ডিক্লেয়ার করেছিল মুশফিকুর রহিমের নেতৃত্বাধীন দলটি। জবাবে শুক্রবার দ্বিতীয় দিনে স্বাগতিক শ্রীলঙ্কানরা ৯০ ওভার ব্যাটিং করে ৭ উইকেট হারিয়ে ৪০৩ রান তুলেছে।

বাংলাদেশের ইনিংসের উজ্জ্বল দিক ছিল ওপেনার তামিম ইকবালের সেঞ্চুরি। রিটার্ড আউট হওয়ার আগে ১৩৬ রানের দুরন্ত ইনিংস খেলেছেন বাংলাদেশের ব্যাটিংলাইনের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। এ ছাড়া মিডল অর্ডারে মোমিনুল হকের ৭৩, মাহমুদউল্লাহ রিয়াদের ৪৩ কিংবা উইকেটরক্ষক লিটন দাসের অপরাজিত ৫৭ রানের ইনিংস মূল সিরিজের আগে বাংলাদেশের জন্য আত্মবিশ্বাসের উৎস হয়ে এসেছে।

বোলিং ইনিংসে বাংলাদেশের প্রাপ্তির খাতা সমৃদ্ধ করেছেন বোলাররা। কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানের ২ উইকেট পাওয়া কিংবা পেসার তাসকিন আহমেদের ৩ উইকেট দখল বাংলাদেশের জন্য আশাপ্রদ বিষয় নিঃসন্দেহে। তবে লঙ্কান দিনেশ চান্দিমালকে আটকাতে না পারাটা মূল সিরিজের আগে বাংলাদেশের জন্য কিছুটা হলেও হতাশার হয়ে থাকছে। কেননা, ২৫৩ বল মোকাবেলায় ১৯০ রানের হার না মানা ইনিংস খেলেছেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান। মূল সিরিজেও তিনি যদি এমন পারফরম্যান্স করেন তাহলে বাংলাদেশের জন্য তা সুখকর না হওয়ারই কথা।

(দ্য রিপোর্ট/জেডটি/এনআই/মার্চ ০৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর