thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

‘বিএসএইচআরএম-মেটলাইফ’ আন্তর্জাতিক মানবসম্পদ সম্মেলন অনুষ্ঠিত

২০১৭ মার্চ ০৩ ২১:৪২:২৮
‘বিএসএইচআরএম-মেটলাইফ’ আন্তর্জাতিক মানবসম্পদ সম্মেলন অনুষ্ঠিত

দ্য রিপোর্ট প্রতিবেদক : ‘পরিবর্তনের জন্য বিনিময়’ স্লোগানকে ধারণ করে শুক্রবার শেরে বাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৬ষ্ঠ ‘বিএসএইচআরএম-মেটলাইফ’ আন্তর্জাতিক মানবসম্পদ সম্মেলন অনুষ্ঠিত হয়। বাংলাদেশের মানব সম্পদ পেশাজীবীদের সবচেয়ে বড় সংগঠন বাংলাদেশ সোসাইটি ফর হিউম্যান রিসোর্সেস ম্যানেজমেন্ট (বিএসএইচআরএম) এ সম্মেলনের আয়োজন করে।

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রাশেদা কে চৌধুরী। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বিনিময় ছাড়া কোন উন্নয়নই সম্ভব নয়। সেটা হতে পারে শিল্প, হতে পারে অর্থনৈতিক বা রাজনৈতিক। বিনিময়ের মাধ্যমে বৈশ্বিক জ্ঞানের বৃদ্ধি ঘটে। দেশ ও জাতির চূড়ান্ত উন্নতি হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ এমপ্লোয়ার্স ফেডারেশনের সভাপতি সালাউদ্দিন কাশেম খান ও মেটলাইফ এর রিজিওনাল সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. নুরুল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন শ্রীলংকার ইনস্টিটিউট অব পার্সোনেল ম্যানেজমেন্টের প্রেসিডেন্ট ড. অজন্তা সুয়েজা ধর্মসিরি, ভারতের আজিনকেয়া ডি ওয়াই পাতিল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ই বি খেদকার এবং অস্ট্রেলিয়ার আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মোটিভেশনাল বক্তা গ্রাহাম মুর।

এছাড়া দেশি-বিদেশি মানবসম্পদ বিশেষজ্ঞগণ সম্মেলনে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন। আলোচনায় ‘পরিবর্তনের জন্য বিনিময়’ বিষয়ক মূল প্রবন্ধ উপস্থাপনের পাশাপাশি ব্যবসা প্রতিষ্ঠানে মানসম্পদ বিষয়ে কৌশলী তথ্য প্রদানের মধ্য দিয়ে প্রতিষ্ঠানকে এগিয়ে নিতে মানবসম্পদ কর্মীদের গুরুত্বপূর্ণ ভূমিকার বিষয়টি উঠে আসে।

সম্মেলনে উপস্থিত ছিলেন বিএসএইচআরএম এর প্রেসিডেন্ট মো. মোশাররফ হোসেন,কনফারেন্স চ্যায়ারম্যান এস এস জহির উদ্দিন হায়দার ও কনফারেন্স সেক্রেটারি এম আবদুল্লাহ আল মামুন।

দেশ-বিদেশের প্রায় এক হাজার পেশাজীবী অংশগ্রহণ করেন। সম্মেলনে মানবসম্পদ বিতর্ক, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।

(দ্য রিপোর্ট/এএস/কেআই/এনআই/মার্চ ০৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর