thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

লায়ন তাণ্ডবে ১৮৯ রানেই ইনিংস শেষ ভারতের

২০১৭ মার্চ ০৪ ১৫:৫৯:৫৯
লায়ন তাণ্ডবে ১৮৯ রানেই ইনিংস শেষ ভারতের

দ্য রিপোর্ট ডেস্ক : পুনে টেস্টে বাজেভাবে হারের পর সিরিজের দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ানোই ভারতের একমাত্র লক্ষ্য। সেই লক্ষ্যেই শনিবার (০৪ মার্চ) অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ম্যাচে বেঙ্গালুরুতে মুখোমুখি হয়েছে স্বাগতিক ভারত। আর ম্যাচটিতে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বিরাট কোহলির দল।

পুনে টেস্টে বিপর্যয়ের পর বেঙ্গালুরু টেস্টে সতর্কভাবে শুরু করলেও ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি ভারত। কাঁধে চোট পাওয়া মুরালি বিজয়ের জায়গায় দলে আসা ওপেনার অভিনব মুকুন্দ কোনও রান না করেই মিচেল স্টার্কের বলে এলডিডব্লিউ হয়ে ফিরে যান। দলের রান তখন ১১। ওয়ান ডাউনে নেমে পূজারাও বেশ নড়বড়ে অবস্থায় ১৭ রান করে আউট হয়ে যান। ৬৬ বল খেলে নাথান লায়নের বলে হ্যান্ডসকম্বের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন পূজারা। লাঞ্চ পর্যন্ত ভারতের রান ছিল ২ উইকেটে ৭২।

লোকেশ রাহুল ৪৮ রানে ক্রিজে ছিলেন। লাঞ্চের পর নেমে ব্যর্থ কোহালিও। ১৭ বলে মাত্র ১২ রান করে লায়নের বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান ভারত অধিনায়ক। দলের রান তখন ৮৮। এরপর দলীয় ১১৮ রানে স্ট্যাম্প আউট হয়ে সাজঘরে ফিরেন আজিঙ্কা রাহানেও। তিনি ১৭ রান যোগ করেন স্কোরবোর্ডে।

করুণ নায়ার স্কোরবোর্ডে ২৬ রান যোগ করে স্টিভ ও’কিফের বলে স্টাম্পিংয়ের শিকার হয়ে মাঠ ছাড়েন। এরপর একে একে রবিচন্দ্রন অশ্বিন (৭), ঋদ্ধিমান সাহা (১) এবং রবিন্দ্র জাদেজাও (৩) প্যাভিলিয়নের পথ ধরেন।

উইকেটের একপ্রান্ত আগলে রাখা রাহুল শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হলে ভারতের ইনিংস ১৮৯ রানেই থেমে যায়। রাহুল ৯টি চারের মারে ৯০ রান করেন।

অজিদের হয়ে এবার বাজিমাত করেছেন নাথান লায়ন। তিনি একাই তুলে নিয়েছেন ৮টি উইকেট। আর ১টি করে উইকেট নিয়েছেন স্টার্ক ও ও’কিফ।

এই টেস্টে অস্ট্রেলিয়া দলে কোনও পরিবর্তন নেই। ভারতীয় দলে দু’টি বদল হয়েছে। মুরালি বিজয়ের জায়গায় অভিনব মুকুন্দ। আর জয়ন্ত যাদব বাদ পড়ে তার জায়গায় দলে ঢুকেছেন করুণ নায়ার। ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্ট ৩০৩ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন করুণ। সেই টেস্টে আজিঙ্কা রাহানে চোট পাওয়ায় তার জায়গায় দলে ঢুকেছিলেন করুণ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে রাহানে ফিরে আসায় জায়গা হয়নি তার। বেঙ্গালুরুতে ফিরে এসেছেন তিনি।

(দ্য রিপোর্ট/এনপিএস/মার্চ ০৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর