thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

পিএসএলের ফাইনাল ঘিরে লাহোরে ব্যাপক নিরাপত্তা

২০১৭ মার্চ ০৪ ১৭:৩৩:২৮
পিএসএলের ফাইনাল ঘিরে লাহোরে ব্যাপক নিরাপত্তা

দ্য রিপোর্ট ডেস্ক : নিরাপত্তা শঙ্কা সত্বেও আগামী ৫ মার্চ (রবিবার) প্রথমবারের মতো দেশের মাটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) কোন ম্যাচ। ফাইনালের এই ম্যাচকে ঘিরে ব্যাপক নিরাপত্তা ব্যাবস্থা গ্রহণ করা হয়েছে দেশটির দ্বিতীয় বৃহত্তম শহর লাহোরে। যেখানে ফাইনালে অংশ নিচ্ছে পেশওয়ার জালমি ও কোয়েটা গ্লাডিয়েটরস। ইতিমধ্যে বিক্রি হয়ে গেছে ফাইনালের ১৮ হাজার টিকেট।

ফাইনালের ভেন্যু গাদ্দাফি স্টেডিয়াম, টিম হোটেল, টিম বাস, টিমের চলাচলের রাস্তা ও এর আশপাশে গড়ে তোলা হয়েছে কঠোর নিরাপত্তা বলায়। নিরাপত্তা বাহিনীর ১০ হাজার সদস্যের সমন্বয়ে গড়ে তোলা হয়েছে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা। এর মধ্যে রয়েছে সেনাবাহিনী ও স্থানীয় নিরাপত্তা বাহিনীর পাশাপাশি স্নাইপার ডগ স্কোয়াড। এছাড়া রয়েছে হলিকপ্টারের বিশেষ টহল। অনাকাঙ্খিত ঘটনায় তড়িত ব্যবস্থা হিসেবে স্টেডিয়াম, হোটেল ও বিমানবন্দরের পাশে তৈরী করা হয়েছে অস্থায়ী হাসপাতাল।

এদিকে গাদ্দাফি স্টেডিয়াম, টিম হোটেল এবং স্টেডিয়ামে যাতায়াতের রাস্তার পাশে সব দোকান এবং মার্কেট বন্ধ করে দেয়া হয়েছে। সীমিত করে দেয়া হয়েছে মানুষের চলাচলও। এছাড়া এসব এলাকায় সার্বক্ষনিক টহল এবং তল্লাসীর ব্যবস্থা করা হয়েছে।

প্রসঙ্গত, গত মাসেই পাকিস্তানজুড়ে সিরিজ বোমা হামলায় নিহত হয়েছে অন্তত ১৩০ জন মানুষ। যার মধ্যে লাহোরেই গত মাসে বোমা হামলা হয়েছে দুই বার। ওই দুই ঘটনায় নিহত হয়েছে অন্তত ১৫জন। এই পরিস্থিতিতে লাহোরে পিএসএলের ফাইনাল আয়োজনের সিদ্ধান্ত নিলে সেখানে ফাইনাল খেলতে অস্বীকৃতি জানায় বিদেশি ক্রিকেটাররা।

(দ্য রিপোর্ট/এজে/মার্চ ০৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর