thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

সুবিধাবঞ্চিতদের সহায়তায় সকলের এগিয়ে আসা উচিৎ

২০১৭ মার্চ ০৪ ১৮:৪৭:২১
সুবিধাবঞ্চিতদের সহায়তায় সকলের এগিয়ে আসা উচিৎ

দ্য রিপোর্ট প্রতিবেদক : এ পৃথিবীকে উত্তম বাসযোগ্য স্থান বানাতে হলে দারিদ্র্য বিমোচন ও সুবিধাবঞ্চিত মানুষদের সহায়তার জন্য সকলের এগিয়ে আসা উচিৎ বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেন্স ব্লুম বার্নিকাট।

রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে শনিবার দুপুরে অবিন্তা কবির ফাউন্ডেশনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এমন মন্তব্য করেন। ফাউন্ডেশন অনুষ্ঠানে গত বছর ১ জুলাই হলি আর্টিজান রেস্টুরেন্টে জঙ্গি হামলার ঘটনায় নিহত অবিন্তা কবিরের স্মৃতিচিহ্ন স্মরণ করেন তার পরিবারের সদস্য ও শুভাকাঙ্খিরা।

বার্নিকাট বলেন, অবিন্তা কবির অনেক মেধাবী শিক্ষার্থী ছিল। সে যুক্তরাষ্ট্রের অন্যতম শীর্ষস্থানীয় কলেজে অধ্যয়ন করত। সে তার দেশকে ভালবাসতো। বাংলাদেশের মানুষের সাহায্যে কিছু করতে চেয়েছিল। বিশেষ করে এসিড হামলার শিকার ভিকটিম ও এতিমদের জন্য।

তিনি আরও বলেন, তাকে হারিয়ে আমরা অনেক কিছু হারিয়েছি, মানুষ অনেক কিছু হারিয়েছে। কিন্তু তারপরও তার স্বপ্ন বেঁচে থাকবে। সুবিধাবঞ্চিত মানুষদের সহায়তার মাধ্যমে অবিন্তার মা সে স্বপ্ন বাঁচিয়ে রাখবে। অবিন্তা কবির ফাউন্ডেশন প্রতিবন্ধীদের, এসিড হামলার শিকার ভিকটিম ও এতিমদের সহায়তার জন্য হাত বাড়াবে।

অনুষ্ঠানে অবিন্তা কবিরের মা এলিগ্যান্ট কোম্পানির চেয়ারম্যান রুবা আহম্মেদ, নানা মঞ্জুর মুর্শেদ, নানী নিলু মুর্শেদ, মামা তানভীর আহম্মেদ, খালা লুবনা আহম্মেদ, খালাতো ভাই জেসন ক্রিসটোফার, সুভাকাঙ্খি কাজী আমিরুল ইসলাম, নাজমা চৌধুরী, বন্ধু গ্যাব্রিয়্যালা, হলি আর্টিজান রেস্টুরেন্টে জঙ্গি হামলার ঘটনায় নিহত ভারতীয় নাগরিক তারিশি জৈনের মা তনিকা জৈন প্রমুখ উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/এমএসআর/এপি/মার্চ ০৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর