thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

ঢাকায় ওয়ার্ল্ড হকি লিগ দ্বিতীয় রাউন্ডের উদ্বোধন

২০১৭ মার্চ ০৪ ১৯:৪০:৪৫
ঢাকায় ওয়ার্ল্ড হকি লিগ দ্বিতীয় রাউন্ডের উদ্বোধন

দ্য রিপোর্ট প্রতিবেদক : আট দেশের অংশ গ্রহণে শনিবার (৪ মার্চ) ঢাকায় শুরু হয়েছে ওয়ার্ল্ড হকি লিগ রাউন্ড-২ এর খেলা। যা শেষ হবে আগামী ১২ মার্চ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আসরের উদ্বোধন করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

ঢাকায় অনুষ্ঠিতব্য রাউন্ড-২ এ স্বাগতিকবাংলাদেশ ছাড়াও অংশ নিচ্ছে মালেশিয়া, ওমান ও ফিজি। যারা সবাই খেলছে ‘এ’ গ্রুপে। আর ‘বি’ গ্রুপে আছে মিশর, ঘানা, চীন ও শ্রীলঙ্কা।

এদিন বিকেলে মাওলানা ভাসানী হকি স্টেডিয়ামে পায়রা উড়িয়ে হকি বিশ্ব আসরের একাংশ উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নৌবাহিনীর ভারপ্রাপ্ত প্রধান এভিএম মশিউজ্জামান সেরনিয়াবত। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নৌবাহিনীর এভিএম আবুল বাশার, হকি ফেডারেশনের সহ-সভাপতি ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান খাজা রহমতউল্লাহ, যুগ্ম সম্পাদক ও টুর্নামেন্ট কমিটির সেক্রেটারি আনভির আদিল খান, স্পন্সর প্রতিষ্ঠান ইনডেক্স গ্রুপের সিইও শফিউল্লাহ আল মুনির, এফএমসি এর কর্নধার ইয়াসির হোসেন চৌধুরি, তথ্য মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব নাসির উদ্দিন, এফআইএইচ প্রতিনিধি বেলজিয়ামের অ্যাডওয়ার্দো ও টুর্নামেন্ট ডিরেক্টও হংকংয়ের চ্যাং।

বাংলাদেশকে এই আসরের একাংশ আয়োজনের সুযোগ দেওয়ায় ওয়ার্ল্ড হকি ফেডারেশনকে ধন্যবাদ জানিয়ে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি তথ্য মন্ত্রী তাঁর বক্তব্যে বলেছেন, ‘বিশ্বের বুকে বাংলাদেশ এখন উজ্জল একটি নক্ষত্রের নাম। এদেশ সবার জন্যে নিরাপদ আর শান্তির দেশ; যেখানে জঙ্গিবাদের কোন ঠাঁই নেই। যার প্রমাণ দেশে আজ বিশ্বমানের খেলা-ধুলার আয়োজনে সবার এগিয়ে আসা। বাংলাদেশে এ ধরনের টুর্নামেন্ট আয়োজনের সুযোগ দেওয়ায় আমি বিশ্ব হকি ফেডারেশনকে ধন্যবাদ জানাচ্ছি। আশা করি ভবিষ্যতে এর চেয়েও বড় আসর তারা বাংলাদেশে আয়োজন করবে।’

উদ্বোধন শেষে এক বর্নাঢ্য ডিসপ্লেতে দেশের ঐতিহ্য ফুটিয়ে তোলা হয়। যেখানে অংশ নেন বাংলাদেশ অ্যাকাডেমি অব ফাইন আর্টসের (বাফা) সদস্যরা।

(দ্য রিপোর্ট/এজে/মার্চ ০৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর