thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

বেরোবি ছাত্রলীগ সভাপতির নামে চাঁদাবাজির মামলা

২০১৭ মার্চ ০৪ ২০:০৮:০৫
বেরোবি ছাত্রলীগ সভাপতির নামে চাঁদাবাজির মামলা

বেরোবি প্রতিনিধি : চাঁদাবাজি ও দোকান ভাংচুরের ঘটনায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মেহেদি হাসান শিশিরসহ ৪/৫ জনের নামে মামলা করেছে দোকানের মালিক।

শনিবার ( ৪ মার্চ) কোতোয়ালি থানায় মামলাটি করা হয়েছে। কোতয়ালি থানার পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা এবিএম জাহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

দোকানের মালিক ও পার্কের মোড়স্থ দোকান মালিক সমিতির আহ্ববায়ক মাজেদুল ইসলাম লাবলু অভিযোগ করেন, শনিবার বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এক লাখ টাকা চাঁদা দাবি করে। আর সেটা দিতে অস্বীকৃতি জানালে তারা দোকান ভাংচুর করে।

তিনি আরও জানান, শিশিরের নেতৃত্বে ছাত্রলীগের একাংশ এ হামলা ও ভাঙচুর চালায়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ছাত্রলীগের সভাপতি শনিবার সকাল সাড়ে ৭টার দিকে ওই দোকানের মালিক এবং পার্কের মোড় দোকান মালিক সমিতির আহ্বায়ক ও লিফা ফাস্ট ফুড এ্যান্ড কনফেকশনারির মালিক লাবলুর কাছে এক লাখ টাকা চাঁদা দাবি করেন। এতে দোকান মালিক রাজি না হওয়ায় শিশির ক্ষিপ্ত হয়ে তার অনুসারীদের নিয়ে সকাল ১০টার দিকে দোকানে গিয়ে ভাঙচুর ও লুটপাট চালায়। এতে দোকানে রাখা চারটি ফ্রিজসহ বিভিন্ন মালামাল ক্ষতিগ্রস্ত হয়।

এ ঘটনার প্রতিবাদে পার্কের মোড়ের দোকানদাররা একজোট হয়ে রংপুর-কুড়িগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে অবরোধ তুলে নেন বিক্ষুব্ধ দোকান মালিকরা। তবে অবরোধ তুলে নিলেও পার্কের মোড় এলাকার সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে বিক্ষোভ অব্যাহত রেখেছেন তারা।

শিশির বিষয়টিকে যড়যন্ত্র বলে উল্লেখ করে বলেন, আমাকে ষড়যন্ত্র করে ফাঁসানো হচ্ছে। ওই ব্যবসায়ীর সঙ্গে একজন সাধারণ ছাত্রের কথা কাটাকাটি হয়েছে। এখানে ছাত্রলীগের কোনো প্রকার সম্পৃক্ততা নেই।

কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম জাহিদুল ইসলাম দোকান ভাঙচুরের বিষয়টি স্বীকার করে বলেন, তদন্ত করে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর